ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

চলন্ত বাসে শ্লীলতাহানি: বিকাশ পরিবহনের চালক রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
চলন্ত বাসে শ্লীলতাহানি: বিকাশ পরিবহনের চালক রিমান্ডে

ঢাকা: রাজধানীতে বিকাশ পরিবহনের একটি বাসে চলন্ত অবস্থায় এক ছাত্রীকে যৌননিপীড়নের অভিযোগে গ্রেফতার বিকাশ পরিবহন চালক মাহবুবুর রহমানের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার (২৮ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নুর এই আদেশ দেন।

বুধবার (২৭ জুলাই) ঢাকার তুরাগ থানার বালুর মাঠ এলাকা থেকে চালক মাহবুবকে গ্রেফতার করে লালবাগ থানার পুলিশ। বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন আজিমপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আছিবুজ্জামান আসিফ। আসামিপক্ষে আইনজীবী নুরনবী রিমান্ড বাতিলের আবেদন করেন। শুনানি শেষে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ ঘটনায় লালবাগ থানায় একটি মামলা হয়েছে। গ্রেফতার আসামিকে আদালতে পাঠানো হয়েছে। সেই সঙ্গে বিকাশ পরিবহনের বাসটি জব্দ করা হয়েছে।

মামলার অভিযোগ প্রসঙ্গে ডিএমপির লালবাগ বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার মো. কুদরত-ই-খুদা বলেন, গত ২৪ জুলাই ভুক্তভোগী রাত পৌনে ৯টার দিকে ধানমন্ডি থেকে আজিমপুরে বাসায় যাওয়ার জন্য বিকাশ পরিবহনের একটি বাসে ওঠেন। বাসে উঠে কানে হেডফোন দিয়ে গান শুনতে শুনতে এক পর্যায়ে তিনি তন্দ্রাচ্ছন্ন হয়ে পড়েন। পরে রাত আনুমানিক ৯টা ১০ মিনিটের দিকে ভুক্তভোগী অনুভব করেন, তার শরীরে কেউ যেন হাত দিয়েছে। তাৎক্ষণিক তিনি তাকিয়ে দেখেন বাসে কোনো যাত্রী নেই এবং তার পাশের সিটে বাসটির হেলপার বসা।
তখন ওই ছাত্রী বিপদ আঁচ করতে পেরে তাকে ধাক্কা দিয়ে সিট থেকে দাঁড়িয়ে নামার চেষ্টা করলে হেলপার পেছন থেকে এক হাতে মুখ চেপে ধরেন। এ সময় ভিকটিম নিজেকে বাঁচানোর জন্য সর্বশক্তি দিয়ে হেলপারের কাছ থেকে ছুটে চালককে চিৎকার করে বাস থামাতে বলেন। কিন্তু চালক তখন বাস না থামিয়ে দ্রুতগতিতে ইডেন কলেজের সামনে দিয়ে আজিমপুরের দিকে যেতে থাকেন। এক পর্যায়ে আজিমপুর গার্লস স্কুলের কাছে বাসটি কিছুটা গতি কমালে ওই ছাত্রী লাফ দিয়ে বাস থেকে নেমে আত্মরক্ষা করেন।

তিনি আরও বলেন, ভুক্তভোগী ঘটনাটি ফেসবুকে শেয়ার করে একটি পোস্ট দেন। এরপর লালবাগ থানা পুলিশ প্রাথমিক অনুসন্ধানের পর ভুক্তভোগীকে চিহ্নিত করে তথ্য সংগ্রহ করে। তাৎক্ষণিক সিসি ফুটেজ পর্যালোচনা এবং আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তা নিয়ে বিকাশ পরিবহনের বাসটি শনাক্ত করা হয়। এরপর এ ঘটনার সঙ্গে জড়িত বিকাশ পরিবহন বাসের ড্রাইভার মো. মাহবুবুর রহমানের অবস্থান শনাক্ত করে তাকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, জুলাই ২৮, ২০২২
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।