ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় স্প্যান ভেঙে নিহত

৩ বাংলাদেশির পরিবার ক্ষতিপূরণ পাবে

কায়সার হামিদ হান্নান, মালয়েশিয়া থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৪
৩ বাংলাদেশির পরিবার ক্ষতিপূরণ পাবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর: মালয়েশিয়ায় স্প্যান ভেঙে নিহত তিন বাংলাদেশি শ্রমিকের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে।

সোমবার  কুয়ালালামপুরে পেশাগত নিরাপত্তা ও স্বাস্থ্যবিষয়ক একটি সম্মেলন উদ্বোধন শেষে মালয়েশিয়ার মানব সম্পদমন্ত্রী দাতুক সেরি রিচার্ড রায়ত এ কথা জানান।



১৮ জুলাই মালয়েশিয়ার কোতা দামানসারা এলাকায় সুংগাই বুলু নামক স্থানে নির্মাণাধীন ফাইওভারের ভারী স্প্যানের নিচে চাপা পড়ে তিন বাংলাদেশি শ্রমিক মারা যান।

রিচার্ড রায়ত বলেন, আমরা বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে সার্বক্ষণিক যোগাযোগ করে চলেছি। যাচাই-বাছাই শেষে আমরা ওই অর্থ তাদের পরিবারের কাছে হস্তান্তর করব।

নিহত প্রতিটি পরিবার মালয়েশিয়ান ২৫ হাজার রিংগিত (বাংলাদেশি ৬ লাখ ১৩ হাজার টাকার কিছু বেশি) করে পাবেন বলে স্থানীয় ইংরেজি দৈনিক স্টার অনলাইনের এক  প্রতিবেদনে জানানো হয়েছে।

তাছাড়া, নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেবে বলে আগেই আশ্বাস দিয়েছে এমআরটি।

মালয়েশিয়ার বাংলাদেশি কমিউনিটিও জোর দাবি করেছিল নিহত পরিবার যেন ক্ষতিপরিপূরণ পায়।

দেশটির মানবসম্পদ মন্ত্রীর এ ঘোষণার পর এখন প্রবাসী বাংলাদেশিদের মূল দাবি, যেন বাংলাদেশি হাইকমিশনার একে এম আতিকুর রহমান মালয়েশিয়া থেকে প্রাপ্য অর্থ আদায় করে শিগগির নিহতদের পরিবারের কাছে হস্তান্তরের ব্যবস্থা করেন।

নিহত তিন বাংলাদেশি শ্রমিক হলেন- পাবনার আব্দুস সাত্তারের ছেলে মোহাম্মদ এলাহি হোসেন, একই জেলার শাহাদাত মল্লিকের ছেলে আলাউদ্দিন মল্লিক এবং মুন্সীগঞ্জের মোহাম্মদ ফারুক খান।

বাংলাদেশ সময়: ০৮০৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

welcome-ad
welcome-ad