ঢাকা, বুধবার, ২০ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

মালয়েশিয়া

১৮ ফেব্রুয়ারি ঢাকায় চুক্তি করবেন মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৬
১৮ ফেব্রুয়ারি ঢাকায় চুক্তি করবেন মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী জাহিদ হামিদি

কুয়ালালামপুর: ১৫ লাখ বাংলাদেশি গ্রহণকে সরকারের সঠিক সিদ্ধান্ত বলেই জানিয়েছেন মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী জাহিদ হামিদি। তবে যে কোন কাজে অবশ্যই স্থানীয়রাই অগ্রাধিকার পাবেন উল্লেখ করে তিনি বলেন, আগামী ১৮ ফেব্রুয়ারি এ ব্যাপারে চূড়ান্ত চুক্তি স্বাক্ষর করতে ঢাকায় যাবেন মানবসম্পদ মন্ত্রী সেরি রিচার্ড রায়ট।



তিনি বলেন, বাংলাদেশ থেকে শ্রমিক এনে সরকার শিল্প এবং ব্যবসায়িক সংগঠনগুলোর চাহিদা পূরণ করবে। এটা চাহিদা এবং যোগানের অংশ।

শুক্রবার দেশটির গণমাধ্যমে প্রকাশিত সংবাদে এ তথ্য জানা যায়। গত বৃহস্পতিবার পুত্রজায়ায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, দীর্ঘমেয়াদি সমাধানের পথ তৈরি করেন। যার প্রতি স্থানীয়রা আকর্ষণ বোধ করবে। যা এখন বিদেশি শ্রমিকরা দখল করে রেখেছেন। তাদের ওপর আমাদের নির্ভরশীলতা কমাতে হবে।

তিনি বলেন, একবারেই ১৫ লাখ বাংলাদেশি শ্রমিক আসবে না। আগামী তিন থেকে ৫ বছরে আসবে।

মানবসম্পদমন্ত্রী সেরি রিচার্ড রায়ট আগামী ১৮ ফেব্রুয়ারি ঢাকায় চূড়ান্ত চুক্তি করতে যাবেন। তবে এটা মন্ত্রিসভার বৈঠকের পরই গৃহীত হবে।

তিনি আরো বলেন, স্বরাষ্ট্র সচিব সেরি আলউই ইব্রাহিম ব্যবসায়ী সংগঠনগুলোর সঙ্গে ২০ ফেব্রুয়ারির পূর্বেই বৈঠক করে নতুন আসা বাংলাদেশি শ্রমিকদের বাৎসরিক কর নির্ধারন করবেন।

বাংলাধেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৬
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

Alexa