ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

চিড়িয়াখানার অনিয়ম দূর করতে কার্যকর ব্যবস্থা নিতে হবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
চিড়িয়াখানার অনিয়ম দূর করতে কার্যকর ব্যবস্থা নিতে হবে

ঢাকা: চিড়িয়াখানার বিভিন্ন অনিয়ম দূর করতে প্রাণিসম্পদ মন্ত্রণালয়কে কার্যকর ব্যবস্থা নিতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার (৩০ নভেম্বর) জাতীয় সংসদের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, বি.এম. কবিরুল হক, মো. শহিদুল ইসলাম (বকুল), ছোট মনির, শামীমা আক্তার খানম ও নূর উদ্দিন চৌধুরী নয়ন বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে প্রাণিসম্পদ অধিদপ্তরের অধীনে থাকা সাভারের ডেইরি ফার্ম ক্যাম্পাসে ৪০ কোটি টাকা ব্যয়ে স্থাপন করা প্রাণিসম্পদ সংমিশ্রণ কারখানা চালুকরণ, উৎপাদন কার্যক্রম তথ্য হালনাগাদ ও সার্বিক পরিস্থিতি সম্পর্কে আলোচনা হয়।

একইসঙ্গে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে টিএমআর উৎপাদন ও দেশব্যাপী সুষ্ঠুভাবে বিতরণ এবং প্রাণী মোটাতাজাকরণ আইন যথাযথভাবে প্রয়োগের ব্যবস্থা নিতে কমিটি সুপারিশ করে।

এছাড়া, চিড়িয়াখানার বিভিন্ন অনিয়ম দূর করতে কার্যকর ব্যবস্থা গ্রহণে কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করেছে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, বিভিন্ন সংস্থা প্রধানসহ, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭১৬, নভেম্বর ৩০, ২০২২
এসকে/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।