ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে মাদকবিরোধী সেমিনার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
নীলফামারীতে মাদকবিরোধী সেমিনার 

নীলফামারী: ‘মাদককে না বলুন’, ‘মাদক নয়, মৃত্যু নয়’, ‘মাদকমুক্ত জীবন চাই’ এই প্রতিপাদ্যে নীলফামারীতে মাদকবিরোধী সেমিনার অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার (৩০ নভেম্বর) সকালে নীলফামারী জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর আয়োজন করে।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক রাসেলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নীলফামারীর ডিসি খন্দকার ইয়াসির আরেফীন।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় অতিরিক্ত পরিচালক মো. আলী আসলাম হোসেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সহকারী পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শরীফ উদ্দিন।
 

বক্তারা মাদক নির্মূলের জন্য বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং ইউনিয়ন, পাড়া-মহল্লায় কমিটি গঠন করতে পরামর্শ দেন। মাদকদ্রব্য ও মাদকাসক্তির বিরুদ্ধে সামাজিক সচেতনতা গড়ে তোলা। পরিবার ও সমাজ জীবন থেকে মাদকদ্রব্য উত্খাত এবং মাদকাসিক্ত নির্মূল করতে হলে আইন প্রয়োগের পাশাপাশি দরকার মানুষের বিবেক ও মূল্যবোধের জাগরণ, সচেতনতা বৃদ্ধি এবং ব্যাপক সামাজিক আন্দোলন।

সেমিনারে আরও উপস্থিত ছিলেন জনপ্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, সুধীজন, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার গণমাধ্যম কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।