ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সরকারি চাকরির ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নিতেন তিনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
সরকারি চাকরির ভুয়া নিয়োগপত্র দিয়ে টাকা হাতিয়ে নিতেন তিনি

নওগাঁ: সরকারি হাসপাতালে ওয়ার্ড বয় পদে চাকরির প্রলোভন দেখিয়ে হাতিয়ে নেওয়া হতো লাখ লাখ টাকা। এমন একটি প্রতারক চক্রের মূলহোতা প্যালেস ওরফে হাসান তৌফিককে (৪২) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫)।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে র‌্যাব-৫ থেকে দেওয়া একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে সন্ধ্যায় জেলার বদলগাছী উপজেলার গোয়ালভিটা এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক তৌফিক উপজেলার পারিচা গ্রামের মৃত আজিজারের ছেলে।

র‌্যাব জানায়, আটক তৌফিক একজন মাস্টার মাইন্ড ব্যক্তি। তিনি ৭-৮ জনের একটি সিন্ডিকেট চালাতেন। সেই সিন্ডিকেটের সবাই ২০১৬ সাল থেকে দরিদ্র মানুষের সঙ্গে প্রতারণামূলক কর্মকাণ্ড করে আসছিল। তারা অবৈধ নিয়োগের মিথ্যা আশ্বাস দিয়ে এবং কখনো বা জাল নিয়োগপত্র দিয়ে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন।

আরও জানানো হয়, কয়েকদিন আগে সরকারি হাসাপালে (ওয়ার্ড বয়) নিয়োগ চলার সময় তৌফিক একজন প্রার্থীর সঙ্গে যোগাযোগ করেন। তাকে চাকরি দেওয়ার জন্য অবৈধভাবে পাঁচ লাখ টাকা হাতিয়ে নেওয়া হয়েছিল এবং তাকে ভুয়া নিয়োগপত্র দেওয়া হয়েছিল। এমন সংবাদের ভিত্তিতে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক মাসুদ রানার নেতৃত্বে সন্ধ্যায় বদলগাছী উপজেলার গোয়ালভিটা এলাকা থেকে তৌফিককে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে দুইটি মোবাইল, চারটি সিমকার্ড ও একটি মেমোরিকার্ড জব্দ করা হয়।

আটকের পর তাকে বদলগাছী থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানানো হয়।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।