ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে যাত্রীদের ভোগান্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
চাঁপাইনবাবগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে যাত্রীদের ভোগান্তি

চাঁপাইনবাবগঞ্জ: সড়ক পরিবহন আইন ২০১৮ সংশোধন, মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ ও জ্বালানি তেল এবং যন্ত্রাংশের অস্বাভাবিক মূল্য হ্রাসসহ ১০ দফা দাবিতে রাজশাহী বিভাগে শুরু হয়েছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়।

এ সময় আন্তঃজেলা বা দূরপাল্লার কোনো যানবাহন চাপাইনবাবগঞ্জ জেলা থেকে ছেড়ে যায়নি বা প্রবেশ করেনি। এতে চরম দূর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।

এর আগে গতকাল মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেল পর্যন্ত দূরপাল্লার বাস এ জেলা থেকে ছেড়ে গেলেও যাত্রীদের নিয়ে আর ফেরেনি। এছাড়া মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেল থেকেই আন্তঃজেলা চলাচলকারী পরিবহনগুলোও বন্ধ হয়ে যায়। ফলে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

এদিকে, বাস বন্ধ থাকায় কয়েকগুণ বেশি ভাড়ায় যাত্রী নিচ্ছে রিকশা ও অটোরিকশাগুলো।

জামিল উদ্দিন নামে এক যাত্রী বলেন, বাস টার্মিনালে এসে জানলাম পরিবহন ধর্মঘট। এখন যে কোনো মূল্যে রাজশাহী যেতে হবে।

শরিফা খাতুন নামে অপর যাত্রী বলেন, পরিবহন ধর্মঘটের কারণে সড়ক জুড়ে অটোরিকশা ও সিএনজি চালকদের ভাড়া নিয়ে নৈরাজ্য শুরু হয়েছে। বাধ্য হয়ে সবাইকে প্রায় দ্বিগুণ ভাড়া দিয়ে রাজশাহী যেতে হচ্ছে।

ধর্মঘট প্রসঙ্গে চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. হামিদুর রহমান নান্নু বলেন, দাবি আদায়ে সরকারের সঙ্গে বার বার আলোচনা হলেও কোনো সমাধান হয়নি। এ কারণে বাধ্য হয়েই ধর্মঘটের ডাক দিতে হয়েছে।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জে প্রতিদিনই আন্তঃজেলা ও দূরপাল্লার বিভিন্ন রুটে প্রায় সাড়ে ৩০০'র বেশি বাস চলাচল করে থাকে।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।