ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

গৌরনদীর ১৬ স্কুলে ১০ টাকায় ‘দুপুরের খাবার’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
গৌরনদীর ১৬ স্কুলে ১০ টাকায় ‘দুপুরের খাবার’

বরিশাল: বিদ্যালয়ে শতভাগ উপস্থিতি নিশ্চিত ও পুষ্টি চাহিদা পূরণের লক্ষে ‘চলো আমরা স্কুলে যাই, পড়া শেষে একসাথে দুপুরের খাবার খাই’-স্লোগানে বরিশালের গৌরনদী উপজেলার ১৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য চালু করা হয়েছে ১০ টাকার টিফিন কার্যক্রম ‘মিড ডে মিল’।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) দুপুরে উপজেলার হাপানিয়া-শরিফাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের অংশগ্রহণে গৌরনদী উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও উপজেলা শিক্ষা অফিসের যৌথ আয়োজনে প্রধান অতিথি হিসেবে “মিড ডে মিল” কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস।

এতে বিশেষ অতিথি ছিলেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত মাহিলা ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আহসান হাবীব ও উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাকটর সফিকুল ইসলাম।  

বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুর রহিম হাওলাদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক মো. নাসির উদ্দিন, একেএম মিজানুর রহমান, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য সাইদুর রহমান প্রমুখ।

উপজেলার ১৬টি স্কুলেই এই “মিড ডে মিল” কর্মসূচী নিয়েছে উপজেলা প্রশাসন। এ কর্মসূচীর মাধ্যমে মাসে দুইদিন টিফিনের ১০ টাকায় দুপুরের খাবার পাবে শিক্ষার্থীরা। এ ছাড়াও দরিদ্র শিক্ষার্থীরা এই খাবার খেতে পারবে বিনামূল্যে।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এসএম/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।