ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

এবার এমপি আয়েন উদ্দিনের নামে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
এবার এমপি আয়েন উদ্দিনের নামে মামলা

রাজশাহী: এবার রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য (এমপি) আয়েন উদ্দিনের নামে আদালতে মামলা দায়ের করা হয়েছে। গেল অক্টোবরের সমাপ্ত জেলা পরিষদ নির্বাচনের পরাজিত চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামান আকতারের সমর্থক আলী হায়দার বাদী হয়ে এ মামলাটি করেছেন।

মামলার এজাহারে এমপির নামে হত্যার হুমকি, মারধর ও ছিনতাইয়ের অভিযোগ আনা হয়েছে। রাজশাহীর মোহনপুর থানার আমলী আদালতে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে এ মামলাটি দায়ের করা হয়।

আদালতের ম্যাজিস্ট্রেট লিটন আহমেদ মামলাটি গ্রহণ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্তের নির্দেশ দিয়েছেন। আগামী ২৬ ডিসেম্বরের মধ্যে আদালতে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

মামলায় মোট আসামির সংখ্যা আটজন। এতে এমপি আয়েন উদ্দিন ছাড়াও উল্লেখযোগ্যের মধ্যে রাজশাহীর মোহনপুর উপজেলার ধুরোইল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান দেলোয়ার হোসেনকেও আসামি করা হয়েছে বলে জানিয়েছেন বাদীর আইনজীবী অ্যাডভোকেট আবদুল ওহাব জেমস।

মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, গত ৬ অক্টোবর রাতে রাজশাহী জেলা পরিষদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আখতারুজ্জামানের সমর্থকরা মোহনপুর উপজেলার ধুরোইল ইউপি কার্যালয়ের সামনে ব্যানার-ফেস্টুন টানাতে যান। এ সময় তাদের বাধা দেওয়া হয়। পরে এমপি আয়েন উদ্দিনের নির্দেশে তার লোকজন হামলা চালায় এবং ব্যাপক মারধর করেন। এছাড়া তাদের দুটি গাড়ি ভাঙচুর করা হয় এবং মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নেওয়া হয়। ঘটনার সময় এমপি আয়েন উদ্দিন প্রার্থীর লোকজনকে প্রাণনাশের হুমকি দেন।

এর আগে এ একই ঘটনায় মোহনপুরের ধুরোইল ইউনিয়ন পরিষদ কার্যালয়ের একজন গ্রাম পুলিশ একটি মামলা করেছিলেন। ওই মামলায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আখতারুজ্জামানের প্রধান নির্বাচনী সমন্বয়ক অ্যাডভোকেট আবু রায়হানসহ সাতজনকে আসামি করা হয়। আর ওই মামলার আসামিদের নামেও একই ধরনের অভিযোগ আনা হয়। মোহনপুর থানায় ওই মামলা দায়েরের প্রায় দুই মাস পর এবার আদালতে পাল্টা মামলা হলো।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।