ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১৮ কোটি টাকা বকেয়া, ৫ লাখ শোধ করায় বিদ্যুৎ ফিরে পেল দিনাজপুর পৌরসভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
১৮ কোটি টাকা বকেয়া, ৫ লাখ শোধ করায় বিদ্যুৎ ফিরে পেল দিনাজপুর পৌরসভা

দিনাজপুর: ১৮ কোটি টাকা বিদ্যুৎ বিল বকেয়া থাকায় সংযোগ বিচ্ছিন্ন করার প্রায় ৪৫ ঘণ্টা পর দিনাজপুর পৌরসভায় পুনরায় বিদ্যুৎ সংযোগ  দিয়েছে বিদ্যুৎ বিভাগ। তবে এজন্য বকেয়া ১৮ কোটি টাকার মধ্যে টোকেন মানি হিসেবে প্রায় সাড়ে পাঁচ লাখ টাকা শোধ করতে হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে বিদ্যুতের বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর একটি গাড়ি পৌরসভায় গিয়ে বিদ্যুতের লাইনে পুনরায় সংযোগ দেয়।  

এর আগে মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ না করায় দিনাজপুর পৌরসভার সংযোগ বিচ্ছিন্ন করে বিদ্যুৎ বিভাগ।

দিনাজপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর নির্বাহী প্রকৌশলী একেএম শাহাদত হোসেন পুনরায় বিদ্যুৎ সংযোগের বিষয়ে জানান, দীর্ঘদিন ধরে দিনাজপুর পৌরসভা বিদ্যুৎ বিভাগের বকেয়া বিল পরিশোধ করছিল না। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হলে মঙ্গলবার বিকেলে শুধুমাত্র পৌরসভা ভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরে পৌর কর্তৃপক্ষ কয়েক দফা আমাদের সঙ্গে বৈঠকে বসে। সর্বশেষ বৃহস্পতিবার মোট বকেয়ার মধ্যে পাঁচ লাখ ৪৭ হাজার টাকার চেকে দিয়েছে পৌরসভা। পৌরসভা এখন থেকে নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করবে। পাশাপাশি বকেয়া বিল ধাপে ধাপে পরিশোধ করবে বলে আমাদের বলেছে। তাই পৌরসভায় পুনরায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে।

তবে পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের মোবাইল ফোন থাকায় তার সঙ্গে এ ব্যাপারে কথা বলা সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।