ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

জাতীয়

বেলাব বাজারে ককটেল বিস্ফোরণ, বিএনপির দুই কর্মী গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
বেলাব বাজারে ককটেল বিস্ফোরণ,  বিএনপির দুই কর্মী গ্রেপ্তার বেলাব থানা: ফাইল ফটো

নরসিংদী: নরসিংদীর বেলাব বাজারে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মাসুদ রানা ও  বাড়ি থেকে খোরশেদ আলম নামে বিএনপির দুই কর্মীকে গ্রেপ্তার করেছে।

এ ঘটনায় বৃহস্পতিবার (১ ডিসেম্বর) পুলিশ বাদী হয়ে বিএনপির ১২ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ১০ থেকে ১৫ জনকে আসামি করে বিস্ফোরক আইনে মামলা করেছে। পরে বিকেলে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

পুলিশ জানায়, গত বুধবার রাত সাড়ে ৯টায় বেলাব বাজারের পাট পট্টি সংলগ্ন কুদ্দুস ভূঁইয়ার পাট গুদামের সামনে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। নাশকতামূলক কর্মকাণ্ডের প্রস্তুতি ও ককটেল বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থল থেকে মাসুদ নামে বিএনপির এক কর্মীকে আটক করে পুলিশ। এ সময় তার কাছ থেকে অবিস্ফোরিত লাল স্কচটেপ মোড়ানো তিনটি ককটেল উদ্ধার করা হয়।

পরে তার দেওয়া তথ্যে বাঘবের থেকে খোরশেদকে আটক করা হয়। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি ও আগামী সংসদ নির্বাচনকে বানচাল করার লক্ষ্যে বেলাব উপজেলা বিএনপি, জামায়াত শিবির ও অঙ্গ সংগঠনের উশৃঙ্খল নেতাকর্মীরা ওই স্থানে আন্দোলনের নামে নাশকতামূলক কর্মকাণ্ড ঘটানোর প্রস্তুতি নিচ্ছিল।

এ ঘটনায় বৃহস্পতিবার বেলাব থানার উপ-পরিদর্শক(এসআই) ইমরান হাসান বাদী হয়ে উপজেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আহসান হাবিব বিপ্লবসহ বিএনপির ১২ নেতাকর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাত ১০ থেকে ১৫ জনকে আসামি করে বিস্ফোরক আইনে মামলা করেন।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর আহমেদ বলেন, গ্রেপ্তারদের আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa