ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

জাতীয়

পদ্মায় মাছ ধরতে গিয়ে জেলে নিখোঁজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
পদ্মায় মাছ ধরতে গিয়ে জেলে নিখোঁজ নিখোঁজ জেলে লালচান

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলাস্থ পদ্মা নদীতে মাছ ধরতে গিয়ে মো. লালচান (৩৬) নামের এক জেলে নিখোঁজ হয়েছেন।

বুধবার (৩০ নভেম্বর) দিবাগত রাতে উপজেলার হাসাইল বানারী ইউনিয়নস্থ পদ্মা নদীতে তিনি নিখোঁজ হন।

 

নিখোঁজ লালচান হাসাইল বানারী এলাকার মৃত শহীদ তাতীর ছেলে। বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) দিনভর অনেক খোঁজাখুঁজি করেও তাকে পাওয়া যায়নি।

পরিবারের অভিযোগ, বাল্কহেডের ধাক্কায় মাছ ধরার নৌকাসহ ডুবে ওই জেলে নিখোঁজ হয়েছেন।

নিহতের স্বজন ও স্থানীয়রা জানায়, লালচান প্রতিদিন রাতে পদ্মায় মাছ ধরতে যেতেন। আবার ফজরের আযানের সময় হাসাইল ঘাটে এসে মাছ বিক্রি করে বাড়ি ফিরতেন। সেই ধারাবাহিকতায় বুধবার রাতেও নদীতে মাছ ধরতে যান লালচান। তবে এদিন বাড়িতে ফিরে আসেননি। তার সঙ্গে থাকা মোবাইলে ফোন দিলে ফোন বন্ধ পাওয়া যায়। সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজি করা হয়েছে।  

নিখোঁজের খালাতো ভাই বাবু হালদার বলেন, পদ্মা নদী দিয়ে প্রতিদিন শত শত অবৈধ বাল্কহেড যাওয়া-আসা করে। তারা রাতের বেলায় বেপরোয়াভাবে চলাচল করে। সকালে লালচানকে খুঁজতে গিয়ে নদীতে নৌকার ভাঙা পাটাতন, জাল ভাসতে দেখেছি। আমাদের ধারণা, বাল্কহেডের ধাক্কায় লালচানের নৌকা ডুবে তিনি নিখোঁজ হয়েছেন।  

এদিকে লালচান নিখোঁজ হওয়ার ঘটনায় স্থানীয়রা নদীতে প্রায় দেড় থেকে দুই শতাধিক বাল্কহেড অবরুদ্ধ করে রাখে। পরবর্তীতে পুলিশ এসে বাল্কহেডগুলো ছাড়িয়ে নেয়।  

এ বিষয়ে টঙ্গীবাড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাজিব খান জানান, ওই জেলের নিখোঁজ সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। নিখোঁজ ব্যক্তিকে খুঁজতে ইতোমধ্যে নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল কাজ করছে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এনএইচ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa