ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে পার্বত্য শান্তিচুক্তির ২৫ বর্ষপূর্তি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
বান্দরবানে পার্বত্য শান্তিচুক্তির ২৫ বর্ষপূর্তি 

বান্দরবান: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে পার্বত্য শান্তি চুক্তির ২৫ বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে।

পার্বত্য শান্তিচুক্তির ২৫তম বর্ষপূর্তি উপলক্ষে শুক্রবার (০২ ডিসেম্বর) সকালে বান্দরবান জেলা প্রশাসকের (ডিসি) কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়।

 
পার্বত্য এলাকার ১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায় ও বাঙালিরা মিলে বর্ণিল পোশাক, ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে এতে অংশ নেন।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করার পর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় অনুষ্ঠানে বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক (এনডিসি, পিএসসি),পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, স্থানীয় সরকারের উপ পরিচালক মো.লুৎফুর রহমান, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটি এম কাউছার হোসেন, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, লক্ষীপদ দাশসহ সরকারি-বেসরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে শান্তিচুক্তির ২৫ বর্ষপূর্তি উপলক্ষে বান্দরবানে পার্বত্য জেলা পরিষদ ও সেনাবাহিনীর উদ্যোগে শোভাযাত্রা, আলোচনা সভার পাশাপাশি প্রীতি ফুটবল ম্যাচ, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ অসহায়দের জন্য দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হচ্ছে।  

১৯৯৭ সালের ০২ ডিসেম্বর সরকার ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) মধ্যে এ শান্তিচুক্তি সম্পাদিত হয়।
 
বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad