ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে শান্তিচুক্তির ২৫ বছর উপযাপন ইউপিডিএফের 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
বান্দরবানে শান্তিচুক্তির ২৫ বছর উপযাপন ইউপিডিএফের 

বান্দরবান: বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে শান্তিচুক্তির ২৫তম বর্ষপূতি উপযাপন করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক)।
 
শান্তিচুক্তির ২৫তম বর্ষপূতি উপযাপন উপলক্ষে শুক্রবার (২ ডিসেম্বর) সকালে বান্দরবান সদরের উজানীপাড়া এলাকা থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে হিলভিউ কনভেনশন সেন্টারে গিয়ে শেষ হয়।

এসময় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (গণতান্ত্রিক) জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা ব্যানার হাতে নিয়ে এবং মুখে স্লোগান দিয়ে শোভাযাত্রায় অংশ নেন।  
 
পরে শান্তিচুক্তির ২৫তম বর্ষপূতি উপযাপন উপলক্ষ্যে হিলভিউ কনভেনশন সেন্টারে আয়োজন করা হয় এক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
 
ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) দলের বান্দরবান জেলা কমিটির সভাপতি মং পু মারমার (হেডম্যান) সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অমর চাকমা।
এসময় মানবাধিকার কর্মী অ্যাডভোকেট রাজীব দাশ, চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার সমাজতান্ত্রিক সংগঠক ও বীর মুক্তিযোদ্ধা ঝর্না ধন দে, ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সমিরণ চাকমা (চামিং),পাহাড়ী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রয়েল চাকমাসহ ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) দলের বান্দরবান জেলা ও বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 
এসময় বক্তারা বলেন, পাহাড়ের শান্তিচুক্তির আজ ২৫ বছর পূর্ণ হলেও পার্বত্য চট্টগ্রামের মানুষ এখনো শান্তির দেখা পায়নি। প্রতিনিয়ত পার্বত্য চট্টগ্রামে জনসংহতি সমিতির অস্ত্রধারী সন্ত্রাসীরা শান্তিচুক্তি ব্যাহত করে নিরীহ জনসাধারণকে অপহরণ, চাঁদাবাজি আর হত্যা করে পার্বত্য এলাকাতে অশান্তি সৃষ্টি করে রাখছে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।