ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

জাতীয়

পুলিশের ওপর হামলার মামলায় ছাত্রদল নেতা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
পুলিশের ওপর হামলার মামলায় ছাত্রদল নেতা গ্রেফতার

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ছাত্রদলের মিছিল থেকে পুলিশকে ইটপাটকেল ছুঁড়ে আহত করার ঘটনায় করা মামলায় সবুজ আহমেদ নামে এক ছাত্রদল নেতাকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (০২ ডিসেম্বর) রাত ৮টার দিকে শহরের বাজার ব্রিজ এলাকায় তার নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে তাকে গ্রেফতার করা হয়।

পরে শনিবার (০৩ ডিসেম্বর) তাকে আদালতে সোপর্দ করা হবে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতার সবুজ লক্ষ্মীপুর পৌরসভার লামচরী এলাকার মৃত সুজায়েত উল্যার ছেলে ও জেলা ছাত্রদলের সহ-সভাপতি। তিনি পেশায় একজন ব্যবসায়ী।

পুলিশের ওপর হামলার অভিযোগে করা মামলার এজাহারে সবুজের নাম না থাকলেও অজ্ঞাত আসামি হিসেবে তাকে গ্রেফতার করা হয়।

সবুজের বড় ভাই জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ফয়েজ আহমেদ বলেন, আমার ভাইয়ের বিরুদ্ধে কোনো মামলা ছিল না। অন্যায়ভাবে আমার ভাইকে পুলিশ তার দোকান থেকে তুলে নিয়ে গেছে।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, মিছিল থেকে পুলিশের ওপর হামলার ঘটনায় সবুজও জড়িত ছিল। তাকে গ্রেফতার করা হয়েছে। শনিবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

তিনি আরও বলেন, মিছিলের নামে ছাত্রদলের নেতাকর্মীরা বাজারে জড়ো হয়ে উচ্ছৃঙ্খল আচরণ করছিল। এতে যানজট সৃষ্টি হয়। পুলিশ তাদের অন্য স্থানে সরে যেতে বললে তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এতে তিনজন পুলিশ সদস্য আহত হয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত ২৪ নভেম্বর দুপুরে ছাত্রদলের নেতাকর্মীরা শহরের পুরাতন আদালত সড়কে জড়ো হন। সেখানে তারা উচ্ছৃঙ্খল আচরণ করে জনমণে আতংক তৈরি ও বাজারে চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করছিল। এ সময় তাদের কোনো কর্মসূচি থাকলে সেখানে যাওয়ার জন্য বলে পুলিশ। বাজারে মানুষের প্রতিবন্ধকতা সৃষ্টি না করার জন্যও তাদের অনুরোধ করা হয়। কিন্তু ছাত্রদলের উত্তেজিত নেতাকর্মীরা তা মানতে নারাজ ছিল। এক পর্যায়ে তারা পুলিশকে উদ্দেশ্য করে ইট-পাটকেল ছোঁড়েন। এতে সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আনিছুজ্জামান, কনস্টেবল শফিক উল্যা ও জিসান আহমেদ আহত হয়।

একই দিন রাতে পুলিশের এসআই আনিছুজ্জামান বাদী হয়ে জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম ও সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুনসহ ১১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa