ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

জাতীয়

ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চলাচল বন্ধ, যাত্রীদের ক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চলাচল বন্ধ, যাত্রীদের ক্ষোভ

নারায়ণগঞ্জ: ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন চলাচল অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ রাখা হয়েছে । এতে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

রোববার (৪ ডিসেম্বর) নারায়ণগঞ্জ থেকে কোনো ট্রেন ঢাকার উদ্দেশে ছেড়ে যায়নি কিংবা ঢাকা থেকে নারায়ণগঞ্জেও আসেনি।

সবশেষ শনিবার রাত ৮টা ৪০ মিনিটের নির্ধারিত ট্রেনটি ২০ মিনিট দেরিতে নারায়ণগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

রেললাইনে কাজের জন্য ট্রেন চলাচল বন্ধ থাকলেও সকাল থেকে হাজার হাজার যাত্রী নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেলস্টেশন, চাষাঢ়া ও ফতুল্লা রেলস্টেশনে ভিড় করেন। তারা স্টেশন মাস্টারদের কাছে ক্ষোভ প্রকাশ করেন।

এর মধ্যে নিম্ন আয়ের যেসব মানুষ ঢাকাস্থ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি করেন তাদের স্বল্প ব্যয়ের যাতায়াতের মাধ্যম ছিল ট্রেন। সেটি বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছেন তারা। ট্রেনে ১৫ টাকায় ঢাকায় যেতেন তারা। এখন অন্তত ৬৫ টাকা দিয়ে বাসে চড়ে তাদের ঢাকায় যেতে হচ্ছে। এ নিয়ে যাত্রীদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেলস্টেশনের মাস্টার কামরুল জানান, আমাদের এখানে সকাল থেকেই হাজার হাজার যাত্রী ভিড় করছেন। কয়দিন আগেই নোটিশ দেওয়া হয়েছে এবং তথ্য প্রচার করা হয়েছে। তবুও অনেকে মানতে চাইছেন না। বিশেষ করে নিম্ন আয়ের অনেকে তীব্র ক্ষোভ জানাচ্ছেন। আজ কোনো ট্রেন ছেড়ে যায়নি বা আসেনি। কতদিন পর ট্রেন চলাচল শুরু হবে তা জানানো হয়নি।

চাষাঢ়া রেলস্টেশনের মাস্টার জানান, আমরা আগেই জানিয়েছি বিষয়টি। এখন যাত্রীরা চাইছেন দ্রুততম সময়ে ট্রেন চালু হোক। আজ থেকে বন্ধ তবে কবে চালু হবে, তার কোনো নির্দিষ্ট সময় এখনো জানানো হয়নি।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২২
এমআরপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa