ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে যুবদলের বিক্ষোভ মিছিল

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
মৌলভীবাজারে যুবদলের বিক্ষোভ মিছিল

মৌলভীবাজার:  যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও সহ-সভাপতি নূরুল ইসলাম নয়ন গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে মৌলভীবাজার জেলা যুবদল।

রোববার (৪ ডিসেম্বর) বিকেলে অনুষ্ঠিত এ বিক্ষোভ মিছিলে অংশ নেন জেলা, উপজেলা ও পৌর শাখার যুবদলের নেতাকর্মীরা।

মিছিলটি জেলা শহরের কুসুমভাগ, যুগিডর ও বড়হাট এলাকাসহ গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে ।

মৌলভীবাজার জেলা যুবদলের সভাপতি ও সাবেক কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) জাকির হোসেন উজ্জ্বল ও জেলা যুবদলের সাধারণ সম্পাদক এম এ মুহিতের নেতৃত্বে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ মিছিল শেষে শহরের যুগিডর এলাকায় প্রতিবাদী পথ সমাবেশ করা হয়।  

সেখানে বক্তারা বলেন, যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও সহ-সভাপতি নুরুল ইসলাম নয়নকে রাজশাহী বিভাগীয় গণসমাবেশ শেষে ফেরার পথে রাজধানী থেকে সাদা পোশাকে ডিবি পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করেছে। ১০ ডিসেম্বরের ঢাকার কর্মসূচিকে কেন্দ্র করে ভীতিকর পরিবেশ তৈরির কূটকৌশল বাস্তবায়নে সরকার তাদের গ্রেফতার করেছে।  

তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, জেল, জুলুস আর মামলা-হামলার ভয় দেখিয়ে এখন আর রাজপথের আন্দোলন দমানো যাবে না। এক যুগেরও বেশি সময় থেকে জনগণের উপর চাপিয়ে থাকা জুলুমবাজ অবৈধ সরকার গুম,খুন,হামলা ও গায়েবি মামলার ইতিহাস সৃষ্টি করেছে। এগুলোতে নেতাকর্মী আর দেশের গণতন্ত্রকামী জনগণ অভ্যস্ত হয়ে গেছে।

অভিলম্বে যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু ও সহ-সভাপতি নুরুল ইসলাম নয়নসহ গায়েবী মিথ্যা মামলায় কারান্তরীণ সকল নেতাকর্মীর মুক্তির দাবি জানান বিক্ষোভে অংশ নেওয়া বক্তারা।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, ৫ ডিসেম্বর, ২০২২
বিবিবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।