ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

জাতীয়

সাভারে মেশিনে পেঁচিয়ে পোশাক শ্রমিকের মৃত্যু 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
সাভারে মেশিনে পেঁচিয়ে পোশাক শ্রমিকের মৃত্যু 

সাভার, (ঢাকা): সাভারের পাকিজা টেক্সটাইল লিমিটেড কারখানায় কর্মরত অবস্থায় প্রিন্টিং মেশিনে পেঁচিয়ে মো. শাহজাহান (৫০) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

বুধবার (০৭ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন পাকিজা টেক্সটাইল লিমিটেড এর ব্যাবস্থাপক (প্রশাসন) মফিদুল ইসলাম।

 

নিহত শ্রমিক মো. শাহজাহান সাভারের পৌর এলাকায় পরিবারসহ বসবাস করে কারখানাটির প্রিন্টিং শাখায় কাজ করতেন। তার গ্রামের বাড়ি লক্ষ্মীপুর জেলায়।

পাকিজা টেক্সটাইল লিমিটেড এর ব্যাবস্থাপক (প্রশাসন) মফিদুল ইসলাম বলেন, মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাত ১২টা নাগাদ কাজ করতে করতে ওই শ্রমিক (শাহজাহান) প্রিন্টিং মেশিন চলন্ত অবস্থাতেই মেশিনের পাশেই ঘুমিয়ে পড়েছিলেন। একপর্যায়ে হয়তো উঠতে গিয়ে কম্বল মেশিনে রোলারে পেঁচিয়ে ভেতরে চলে যায়, তখনই এই দুর্ঘটনা ঘটে। তাকে তাৎক্ষণিক উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে বুধবার সকালে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

ক্ষতিপূরণের প্রশ্নের এই কর্মকর্তা বলেন, আমাদের কালচারটা একটু ভিন্ন। আইনিভাবে ওই শ্রমিক যে ক্ষতিপূরণ পাবে সেটিতো দেওয়া হবেই, একইসঙ্গে তার পরিবারকে পুনর্বাসনের উদ্যোগও নেওয়া হবে। তার পরিবারের সদস্যদের চাকরি দেওয়া থেকে শুরু করে পুনর্বাসনের জন্য যা যা করণীয়, আমরা তা করবো।

শিল্প পুলিশ-১ এর সহকারী উপ-পরিদর্শক (এএসআই) কোরবান আলী বলেন, এই ঘটনায় মামলা হওয়ার তেমন কোনো সম্ভাবনা নেই কেননা কারখানা কর্তৃপক্ষ আন্তরিক, এবং ক্ষতিপূরণ বা যা কিছুই প্রয়োজন তা করা হবে বলে নিহতের পরিবারকে তারা আশ্বস্ত করেছেন।

বাংলাদেশ সময়: ০৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
এসএফ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa