ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ইউপি চেয়ারম্যানকে হত্যার ঘটনায় অস্ত্রসহ গ্রেফতার দুই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
ইউপি চেয়ারম্যানকে হত্যার ঘটনায় অস্ত্রসহ গ্রেফতার দুই

নরসিংদী: নরসিংদীর রায়পুরা উপজেলার মির্জারচর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে গুলি করে হত্যার ঘটনায় জড়িত দুই আসামীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।  

বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) রাতে রায়পুরা থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে দুটি একনলা বন্দুক ও ১০ রাউন্ড গুলি জব্দ করা হয়েছে।  

শুক্রবার (০৯ ডিসেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম।

গ্রেফতাররা হলো, রায়পুরা থানার মির্জারচর ব্যাপারী বাড়ির আবু সিদ্দিকের ছেলে রাসেল ওরফে এবাদুল্লাহ (৩৫) ও মির্জারচর বিরামপাড়া এলাকার জয়নাল মিয়ার ছেলে রমজান (২৮)।

কাজী আশরাফুল আজীম জানান, চর এলাকার আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে হত্যার পরিকল্পনা করে প্রতিপক্ষ আসামীরা। হত্যাকাণ্ডের আগেই আসামীরা সভা করে হত্যার নীলনকশা করে।  

পরিকল্পনা অনুযায়ী এক সপ্তাহ পর গত ৩ ডিসেম্বর বিকালে মির্জারচর ইউনিয়নের শান্তিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মেঘনার পাড়ে বেরিবাধের অগ্রগতি বিষয়ক সভা শেষ করে ফেরার পথে চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এই ঘটনায় নিহতের স্ত্রী মোছা. মাহফুজা আক্তার বাদী হয়ে ২১ জনের নামসহ অজ্ঞাত ৪ থেকে ৫ জনের বিরুদ্ধে রায়পুরা থানায় মামলা করেন।

কাজী আশরাফুল আজীম আরও জানান, হত্যার পর থেকে আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রাখে জেলা পুলিশ। বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে রমজান এবং রাসেল ওরফে এবাদুল্লাহকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হত্যায় চেয়ারম্যান মানিক সরাসরি জড়িত ছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ কথা স্বীকার করেছে। এই হত্যা মামলায় অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

গ্রেপ্তারকৃত রমজানের বিরুদ্ধে ৩টি হত্যাসহ মারামারি ও বিস্ফোরক আইনে রায়পুরা থানায় ৪টি মামলা ও রাসেল ওরফে এবাদুল্লাহর বিরুদ্ধে ৪টি হত্যাসহ মারামারি ও বিস্ফোরক আইনে ৫টি মামলা রয়েছে। তাদেরকে হত্যা মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে এবং তাদের বিরুদ্ধে রায়পুরা থানায় পৃথক অস্ত্র মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।