ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে প্রাণ গেল কৃষকের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে প্রাণ গেল কৃষকের

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন একটি বিদ্যুতের তারে জড়িয়ে মো. রফিকুল ইসলাম (৬০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (০৯ ডিসেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার বামনী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইয়াসিন হাজী রোডের আলাবক্স পোস্টমাস্টারের বাড়ির পাশে এ ঘটনা ঘটে।

নিহত রফিকুল ইসলাম একই এলাকার উত্তর সাগরদী গ্রামের ইয়াছিন হাজী বাড়ির মৃত শরফত আলীর ছেলে।

এ ঘটনায় বিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলা এবং গাফিলতিকে দায়ি করছেন নিহতের স্বজন ও স্থানীয়রা। তাদের অভিযোগ, বিদ্যুতের ছেঁড়া তারটি মেরামত বা বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন না করায় এমনটা হয়েছে।

স্থানীয়রা জানান, রফিকুল সকালে বাড়ি থেকে বের হয়ে বাড়ির পাশের ইয়াসিন হাজী সড়ক দিয়ে হাঁটছিলেন। এ সময় সড়কের ওপর পড়ে থাকা পল্লী বিদ্যুতের ছেঁড়া তারটির স্পর্শে আসলে তিনি বিদ্যুৎস্পৃষ্ট হন। পরে এলাকার লোকজন তাকে উদ্ধার করে রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রফিকুলকে মৃত ঘোষণা করেন। পরে তার মৃতদেহ বাড়িতে নেওয়া হয়।

স্থানীয়রা আরও জানায়, বৃহস্পতিবার (০৮ ডিসেম্বর) রাত থেকে বিদ্যুতের ছেঁড়া তারটি রাস্তার ওপর পড়ে ছিল। বিষয়টি পল্লী বিদ্যুৎ অফিসে জানানো হলেও বিদ্যুৎ কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। ফলে ছেঁড়া তারে জড়িয়ে রফিকুল ইসলামের মৃত্যু হয়েছে।

তবে গাফিলতির অভিযোগ অস্বীকার করেছেন পল্লী বিদ্যুৎ সমিতির রায়পুর কার্যালয়ের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মোহাম্মদ আরিফুল ইসলাম। তিনি বাংলানিউজকে বলেন, ছেঁড়া তারের বিষয়টি আগ থেকে কেউ আমাদের জানাননি। দুর্ঘটনার পর আমরা বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেই।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বাংলানিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ