ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শামসুল আলমের প্রতি ভারতীয় হাই কমিশনারের শ্রদ্ধা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
শামসুল আলমের প্রতি ভারতীয় হাই কমিশনারের শ্রদ্ধা

ঢাকা: মহান স্বাধীনতা যুদ্ধের অকুতোভয় আকাশযোদ্ধা গ্রুপ ক্যাপ্টেন (অব.) শামসুল আলমের প্রতি ঢাকার ভারতীয় হাই কমিশনারের পক্ষে থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। শুক্রবার (৯ ডিসেম্বর) ঢাকার ভারতীয় হাইকমিশন এ তথ্য জানায়।

ভারতীয় হাইকমিশন এক বার্তায় উল্লেখ করে, 'চিরদিন তাঁর অভাব অনুভূত হবে, কখনও বিস্মৃত হবেন না' ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় মুক্তিবাহিনী কর্তৃক গঠিত যুদ্ধবিমানবিন্যাস 'কিলো ফ্লাইট' এর সাহসী যোদ্ধা গ্রুপ ক্যাপ্টেন (অব.) শামসুল আলম, বীর উত্তমের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন ও স্মারকচিহ্ন হিসেবে ভারতীয় হাই কমিশনারের পক্ষ থেকে একটি পুষ্পস্তবক অর্পণ করা হয়।

গ্রুপ ক্যাপ্টেন (অব.) শামসুল আলম বিপুলসংখ্যক মুক্তিযোদ্ধাদের মধ্যে ছিলেন, যাঁরা ভারতীয় সৈন্যদের সঙ্গে একযোগে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে লড়াই করেছেন। যাঁদের আত্মত্যাগ ভারত ও বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব ও সংহতির ঘনিষ্ঠ বন্ধনকে অনুপ্রাণিত ও শক্তিশালী করে চলেছে।

উল্লেখ্য, মহান স্বাধীনতা যুদ্ধের অকুতোভয় আকাশযোদ্ধা গ্রুপ ক্যাপ্টেন (অব.) শামসুল আলম (৭৪), বীরউত্তম বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকালে রাজধানীর একটি হাসপাতালে মারা যান। শুক্রবার রাষ্ট্রীয় মর্যাদায় বনানী কবরস্থানে দাফন করা হয়।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।