ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মধ্যদুপুরে সড়ক ছাড়িয়ে ফ্লাইওভারেও গাড়ির জট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
মধ্যদুপুরে সড়ক ছাড়িয়ে ফ্লাইওভারেও গাড়ির জট

ঢাকা: মধ্যদুপুরে সড়ক ছাড়িয়ে বনানী ও মহাখালী ফ্লাইওভারেও গাড়ির দীর্ঘ জট লেগেছে। ফলে রাজধানীর পূর্বাংশের একমাত্র প্রবেশমুখ এয়ারপোর্ট রোড হয়ে আসা যাত্রীদের দীর্ঘ ভোগান্তি পোহাতে হচ্ছে।

 

এ রুট হয়ে পল্টন, নিউমার্কেট, কাওরানবাজার, মালিবাগ, আসাদগেট, ধানমণ্ডির দিকের যাত্রীদের যেতে সময় লাগছে দুইঘণ্টারও বেশি। স্বাভাবিক সময়ে এ পথে যেতে সময় লাগে ৩৫ থেকে ৪৫ মিনিট।

সকালে অফিস শুরুর সময় চাপ না থাকলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাড়তে থাকে গাড়ির চাপ।

 সোমবার (১২ ডিসেম্বর) রাজধানীর বিভিন্ন সড়কে ঘুরে যানজটের এ চিত্র উঠে এসেছে।  

বরাবরের মতোই সবচেয়ে বেশি যানজট ছিল বিজয় সরণিতে। বিজয় সরণি মোড় পার হতে প্রতিটি যানবাহনকে গড়ে ২০ মিনিট সময় অপেক্ষা করতে হয়েছে।  

নিউ মার্কেট থেকে বিমানবন্দরে চলাচলকারী বিকাশ পরিবহনের সহকারী মোহাম্মাদ শাহজাহান বলেন, অন্য দিন এ রুটে বিজয় সরণি, বনানী মোড়ে জ্যাম হলেও আজকে বনানী ফ্লাইওভার ও মহাখালী ফ্লাইওভারে পর্যন্ত গাড়িতে দাঁড়িয়ে থাকতে হয়েছে।

পল্টন-রামপুরা-নতুনবাজার-কুড়িল বিশ্বরোড রুটেও যানজটের কারণে গাড়ি চলছে একেবারেই ধীর-গতিতে। এ রুটের নতুনবাজার মোড়, আবুল হোটেল মোড়ে দীর্ঘ সিগন্যালে পড়তে হচ্ছে।  

প্রসঙ্গত, বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে বুধবার থেকে শনিবার রাস্তায় নামেনি সাধারণ মানুষ। রোববার থেকে রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক হলে রাস্তায় নামে সাধারণ মানুষ, ফলে সড়কে গাড়ির চাপ দেখা যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
এনবি/এসআইএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।