ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এ কেমন শত্রুতা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
এ কেমন শত্রুতা!

কুষ্টিয়া: শত্রুতা করে কুষ্টিয়ার ভেড়ামারায় এক চাষির প্রায় ৪০০ পেয়ারা গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ভেড়ামারা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে এ অভিযোগটি দায়ের করেন উপজেলার জুনিয়াদহ ইউনিয়নের পাঠানপাড়া এলাকার কৃষক খোদাবক্স লস্কর।

অভিযোগ সূত্রে জানা গেছে, পাঠানপাড়া এলাকায় ব্যাংক থেকে ঋণ করে ৪ বিঘা জমিতে পেয়ারা বাগান তৈরি করেন কৃষক খোদাবক্স লস্কর। এরই মধ্যে পেয়ারা ধরতেও শুরু করেছে। মঙ্গলবার সকালে ওই চাষি পেয়ারা বাগানে গিয়ে দেখতে পান- প্রায় সাড়ে ৩ বিঘা জমির ৪ শতাধিক পেয়ারা গাছ কাটা অবস্থায় পড়ে আছে। গতকাল সোমবার দিনগত রাতে কেউ শত্রুতা করে এ কাজ করেছেন বলে অভিযোগ করেন তিনি (খোদাবক্স)।

ভুক্তভোগী পেয়ারা বাগান মালিক খোদাবক্স লস্কর জানান, চার বিঘা জমিতে এক বছর আগে ৫০০ পেয়ারা গাছ রোপণ করি। গতকাল রাতে শত্রুতা করে আমার বাগানের প্রায় ৪ শতাধিক গাছ কেটে দিয়েছে। এতে প্রায় ৪ লাখ টাকার ওপরে ক্ষতি হয়েছে। সবে মাত্র গাছে ফল আসতে শুরু করেছে, এর মধ্যে এমন ক্ষতি।

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ক্ষতিগ্রস্ত ওই কৃষক থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তদন্ত করে জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।