ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাভার হনাদার মুক্ত দিবসে টিটোর সমাধিতে শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
সাভার হনাদার মুক্ত দিবসে টিটোর সমাধিতে শ্রদ্ধা

সাভার (ঢাকা): ১৪ ডিসেম্বর সাভার হনাদার মুক্ত দিবস। এদিন বাঙালী হাড়িয়ে ছিলো শহীদ বীর কিশোর মুক্তিযোদ্ধা গোলাম মোহাম্মদ দস্তগীর টিটুকে।

এদিন তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন উপজেলা প্রশাসনসহ সুশীল সমাজের মানুষ।  

বুধবার (১৪ ডিসেম্বর) সকালে ঢাকা-আরিচা মহাসড়কের ডেইরি গেট টিটোর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে সাভার উপজেলা প্রশাসন, আশুলিয়া প্রেসক্লাব ও সাভার সম্মিলিত সাংস্কৃতিক জোট। পরে শহীদ টিটোর আত্মার মাগফিরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, সাভার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাজহারুল ইসলাম, সাভার সহকারী কমিশনার (ভূমি) ইসমাইল হোসেন, আশুলিয়া সহকারী কমিশনার (ভূমি) আনোয়ার হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাভারের সভাপতি মো. আব্দুল কাদের তালুকদার ও আশুলিয়া প্রেস ক্লাবের সদস্যরা।

সাভার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাজহারুল ইসলাম বলেন, সাভারে বীর কিশোর মুক্তিযুদ্ধা শহীদ গোলাম দস্তগীর টিটোর প্রতি শ্রদ্ধা জানাতে আমাদের এখানে আসা। এই বীরের প্রতি আমরা শ্রদ্ধা জানাই। সাভারকে হানাদার মুক্ত করতে তার অবদান আমরা ভুলতে পারবো না। আমরা এই সমাধি স্থল শিগগিরই সংস্করণ করবো।

সমাধি স্থলটি জাতীয় স্মৃতিসৌধে স্থানান্তরিত করার বিষয়ে তিনি বলেন, স্মৃতিসৌধ আমাদের গৌরবের প্রতীক। আমরা সরকারের কাছে এই দাবিটি উপস্থাপন করবো যেন কবরটি স্মৃতিসৌধে স্থানান্তর করা হয়।

প্রসঙ্গত, ১৯৭১ সালে পাকিস্তানি সেনাবাহিনীর আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণের দুই দিন আগেই হানাদার মুক্ত হয় সাভার। ১৪ ডিসেম্বর এই দিনে কিশোর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর টিটোর আত্মত্যাগের মধ্য দিয়ে হনাদার মুক্ত হয় এ উপজেলা। পরে টিটোকে সমাহিত করা হয় সাভারে।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২

এসএফ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।