ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজধানীতে জেএমবি সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
রাজধানীতে জেএমবি সদস্য গ্রেফতার

ঢাকা: রাজধানীর বারিধারা এলাকা থেকে মো. লুৎফর রহমান (৩৫) নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। তিনি দুটি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি ছিলেন।

বুধবার (১৪ ডিসেম্বর) রাতে রাজধানীর গুলশান থানার বারিধারা লেক সাইড রাজউক পার্ক সংলগ্ন পাখি ভাস্কর্য মোড় থেকে তাকে গ্রেফতার করা হয়।

এটিইউর মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, গ্রেফতার লুৎফর ব্রাহ্মণবাড়িয়ার কসবা থানার বগাবাড়ী এলাকায় বসবাস করতেন। সেখানে থাকাকালে স্থানীয় একটি মসজিদে ইমামতি করতেন এবং সম্প্রতি স্থানীয় একটি দোকানে শপিং ব্যাগের ব্যবসা করতেন।

গ্রেফতার লুৎফর জেএমবির সক্রিয় সদস্য থাকা অবস্থায় সংগঠনকে সমর্থন, চাঁদা দেওয়া, পরিকল্পনা, প্ররোচনায় সহায়তা দেওয়া ও অপরাধীকে আশ্রয় দান করার অপরাধে ২০১৬ সালে এবং ২০১৯ সালে তার নামে সন্ত্রাসবিরোধী আইনে দুটি মামলা দায়ের করা হয়।

তিনি দীর্ঘ ছয় বছর ধরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা এলাকায় আত্মগোপনে থেকে জেএমবির সক্রিয় সদস্য হিসেবে কাজ করে যাচ্ছিলেন। তার নামে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান আসলাম খান।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।