ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কেউ বলে মেগা প্রজেক্ট মানে মেগা চুরি: এলজিআরডি মন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট| | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
কেউ বলে মেগা প্রজেক্ট মানে মেগা চুরি: এলজিআরডি মন্ত্রী

ঢাকা: স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী (এলজিআরডি). তাজুল ইসলাম বলেছেন, কেউ কেউ বলে মেগা প্রজেক্ট মানে মেগা চুরি। চুরি কি হয়েছে সেটা গুরুত্বপূর্ণ নয়।

কাজটা কি হয়েছে সেটা গুরুত্বপূর্ণ। এক সময় কুইক রেন্টাল করা হয়েছিল। কুইক রেন্টাল করা না হলে অর্থনীতির ক্ষতি হতো না।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) বিকেলে রাজধানীর আগারগাঁও এলজিইডি সদর দপ্তরের কামরুল ইসলাম সিদ্দিক মিলনায়তনে মহান বিজয় দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ আর গরিব দেশ নেই। অন্য দেশের তুলনায় আমাদের টাকা পয়সা কম থাকতে পারে। বাংলাদেশকে কেউ দয়া করে টাকা দেয় না। তারা আমাদেরকে (লোন) টাকা দেয়, যখন বুঝে টাকা দিলে আমরা টাকা ফেরত দিতে পারব। দেশের অর্থনৈতিক অবস্থার গ্রোথ কেমন আছে, আগামী ৫০ বছরের অর্থনৈতিক অবস্থা কেমন হবে, এসব দেখে টাকা দেয়।

তিনি বলেন, পাকিস্তান থেকে বিভক্ত হওয়ার পরে সে সময় আমাদের সম্পর্কে অনেক নেতিবাচক মন্তব্য করা হতো। পাকিস্তানিরা আমাদেরকে ঘৃণার চোখে দেখতো। আমরা অনেক বৈষম্যের শিকার হয়েছিলাম। কিন্তু আজকের এ সময় পরিষ্কার হয়েছে, বাংলাদেশের মাথাপিছু আয় পাকিস্তানের থেকে ডাবল। আমাদের বিদ্যুৎ সরবরাহ শত পার্সেন্ট হয়েছে, আমাদের যোগাযোগ ব্যবস্থা অনেক বেড়েছে। পাকিস্তানের থেকে আমাদের স্বাস্থ্য ব্যবস্থা অনেক উন্নত। আমাদের অনেক সমস্যা সমাধান ও অনেক লক্ষ্য পূরণ হয়নি। কিন্তু না পেরেও আমরা পাকিস্তানের থেকে অনেক এগিয়ে আছি।  

এছাড়াও আমাদের প্রতিবেশী দেশ ভারত,নেপাল ভুটানসহ দেশের থেকে অনেক ক্ষেত্রে আমরা এগিয়ে আছি। এটা আমাদের অর্জন। এ অর্জন সম্ভব হয়েছে পাকিস্তান থেকে ভাগ হয়ে বাংলাদেশ বানানোর কারণে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুরের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণে এসব কিছু সম্ভব হয়েছে। বাংলাদেশ এখন সঠিক পথে আছে।

আলোচনা সভায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ সচিব মুহম্মদ ইব্ রাহিম, এলজিইডি অতিরিক্ত প্রকৌশলী আদনান মালিক সরকার ও এলজিইডি অতিরিক্ত প্রকৌশলী আলী আক্তার হোসেন।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
এমএমআই/জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।