ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘ক্ষমতা-টাকা দিয়ে ম্যানেজ করে’ তথ্য দেননি কাউন্সিলর প্রার্থী!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
‘ক্ষমতা-টাকা দিয়ে ম্যানেজ করে’ তথ্য দেননি কাউন্সিলর প্রার্থী!

রংপুর: রংপুর সিটি করপোরেশনের ৬ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী আবু হাসান চঞ্চল। তার বিরুদ্ধে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে হলফনামার তথ্য গোপনের অভিযোগ উঠেছে।

আছে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগও। এসব ঘটনায় তিনি নাকি ‘ক্ষমতা’ দেখাচ্ছেন। টাকা দিয়ে সব ম্যানেজ করছেন বলেও দাবি করেছেন।

নির্বাচন কমিশনের রংপুর আঞ্চলিক কার্যালয়ে চঞ্চলের বিরুদ্ধে দেওয়া লিখিত অভিযোগ থেকে এসব তথ্য জানা গেছে। অভিযোগকারীরা অপর দুই কাউন্সিলর প্রার্থী শফিকুল ইসলাম ও সোহেল রানা। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) তারা এ অভিযোগ করেন। শুক্রবার (১৬ ডিসেম্বর) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন ৬ নম্বর ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা রেজাউল ইসলাম।

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীদের প্রদত্ত ব্যক্তিগত তথ্যাদি সর্বসাধারণের অবগতির জন্য প্রকাশ করা হয় নির্বাচন কমিশনের ওয়েবসাইটে। রংপুর সিটির ৬ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী পাঁচজন। চারজনের তথ্য নির্বাচন কমিশনের ওয়েবসাইটে দেওয়া থাকলেও নেই আবু হাসান চঞ্চলের। ওয়েবসাইট ঘেঁটে এ তথ্য প্রমাণিত হয়। বিষয়টি নিয়ে ওই নির্বাচনী এলাকায় বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

বিষয়টি নিয়ে কাউন্সিলর প্রার্থী শফিকুল ইসলামের সঙ্গে কথা হলে বাংলানিউজকে তিনি বলেন, চঞ্চল বিভিন্ন স্থানে নির্বাচনী বক্তব্যে নিজের ক্ষমতা জাহিরের চেষ্টা করছেন। তার দাবি, ক্ষমতা আছে বলেই তিনি নির্বাচন কমিশনের কোনো তথ্য দেননি। তার কোনো তথ্য দেওয়া লাগে না। নিজের গোপন তথ্য তিনি কেমন মানুষকে জানাবেন, সে প্রশ্নও করছেন।

শফিকুল আরও বলেন, কাউন্সিলর প্রার্থী আবু হাসান চঞ্চল টাকা দিয়ে সব ম্যানেজ করছেন। তার মুখের কথা, ‘আমি আমি মোটা অঙ্কের টাকা দিয়ে সব ম্যানেজ করেছি। ’ এসব করে তিনি ভোটারদের কাছে টানার চেষ্টা করছেন। ব্যাংকে তার ঋণ আছে। অংশীদার থাকা মায়ের জমি নিজ নামে দেখিয়ে তিনি তিনটি ব্যাংক থেকে মোটা অঙ্কের ঋণ নিয়েছেন। সাধারণ ভোটাররা বিষয়গুলো জানতে চায় বলেও দাবি করেন শফিকুল।

অপর প্রার্থী সোহেল রানা তার অভিযোগে লিখেছেন, আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে আমরা উৎসবমুখর পরিবেশে নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করে আসছি। কিন্তু আমাদের ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আবু হাসান চঞ্চল অ-নৈতিকভাবে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে অ-নিবন্ধিত একাধিক ক্লাব স্থাপন করেন। এসব ক্লাব ঘরে প্রার্থী এবং সমর্থনকারীর ছবি সম্বলিত আলোক সজ্জা ও রঙ্গিন বিলবোর্ড লাগিয়েছেন। তার সমর্থনকারীরা এসব ক্লাবে অবস্থান করে বিভিন্ন ধরনের অসামাজিক কাজ করছেন। এলাকায় তারা একধরনের ভীতিকর পরিস্থিতি তৈরি করে আসছেন। এসব করে সাধারণ ভোটারদের স্বাভাবিক চলাফেরা বাধাগ্রস্ত হচ্ছে।

এসব বিষয়ে রংপুর সিটি করপোরেশনের ৬ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী আবু হাসান চঞ্চল বলেন, আমার বিরুদ্ধে অভিযোগ এলে নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে।

৬ নম্বর ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কর্মকর্তা রেজাউল ইসলাম বলেন, নির্বাচন অফিসের ওয়েবসাইটে সব প্রার্থীর তথ্য আপলোড করা হয়েছে। আবু হাসান চঞ্চল নামে প্রার্থীর তথ্য নেই। তবে, দ্রুত এ সমস্যার সমাধান করা হবে। আচরণবিধি ভাঙায় তাকে শো-কজ করা হবে। তারপরও যদি তিনি নিজেকে না শোধরান, তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।