ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আশুলিয়ায় আগুন, পুড়ল স্কুলসহ ৩২ কক্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
আশুলিয়ায় আগুন, পুড়ল স্কুলসহ ৩২ কক্ষ দুর্ঘটনাস্থল

সাভার (ঢাকা): ঢাকার সাভারের আশুলিয়ায় একটি শ্রমিক কলোনিতে আগুন লেগে স্কুলসহ ৩২টি কক্ষ পুড়ে গেছে।

রোববার (১৮ ডিসেম্বর) সকাল ১০টার দিকে আগুনের বিষয়টি জানান ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জহিরুল ইসলাম।

এরআগে,শনিবার (১৭ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে আশুলিয়ার কলতাসূতি মাঝার রোড বটতলা এলাকায় আগুনের এ ঘটনা ঘটে। ফায়ারসার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

আগুনে ক্ষতিগ্রস্ত বকসি আদর্শ পাবলিক স্কুলের পরিচালক জহিরুল ইসলাম বকসি জানান, রাত সাড়ে ১০টার দিকে স্কুলের পাশেই শাহাবুদ্দিন মাস্টারের মালিকানাধীন সিএনজি গ্যারেজ থেকে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন গ্যারেজের পাশের টিনসেডের শ্রমিক কলোনি, দোকানপাট ও তার স্কুলে ছড়িয়ে পড়ে। আগুনে তার স্কুলের ৮টি কক্ষ, ১৫টি কম্পিউটার, পিএসসি, জেএসসি ও এসএসসি পরীক্ষার সার্টিফিকেট, বইপত্রসহ সবকিছু পুড়ে গেছে। এতে তার ১০ লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত শ্রমিক কলোনির মালিক শাহাবুদ্দিনের স্ত্রী রোকেয়া বেগম জানান, তাদের টিনসেডের ১৬টি এবং সেমিপাকা ১টিসহ মোট ১৭টি কক্ষ পুড়ে গেছে। সে সঙ্গে ভাড়াটিয়াদের কক্ষে থাকা টিভি, ফ্রিজ,  স্বর্ণালংকার, টাকাসহ সব মালামাল পুড়ে গেছে। তাদের ২০-২৫ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

এদিকে ইঞ্জিনিয়ার মতিউর রহমানের মালিকানাধীন ভাড়া দেওয়া স্কুলের ৮টি কক্ষ, দোকান ও অন্যান্য ভাড়াটিয়াদেরসহ মোট ১৫টি কক্ষ পুড়ে যায়। যার মধ্যে হোটেল, ইলেকট্রনিক, ফার্নিচার ও মুদি দোকান রয়েছে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জহিরুল ইসলাম জানান, খবর পেয়ে ফায়ারসার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক গোলযোগের কারণে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। আগুনে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত করে বলা যাবে। তবে সব মিলিয়ে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তদের দাবি।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।