ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদা না পেয়ে মারধর, প্রতিবাদে সড়ক অবরোধ হরিজনদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
চাঁদা না পেয়ে মারধর, প্রতিবাদে সড়ক অবরোধ হরিজনদের

গাইবান্ধা: চাঁদা না দেওয়ায় গাইবান্ধায় রাজেশ বাসফোর নামে হরিজন সম্প্রদায়ের একজনকে মারধর করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাস্তি দাবিতে মানববন্ধনসহ সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে শহরের সুইপার কলোনির হরিজনরা।

সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে স্থানীয় পৌরসভা গেটের সামনে এই বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেন তারা।

আধা ঘণ্টাব্যাপী অবরোধ চলাকালে সড়কের উভয় পাশে বেশকিছু যানবাহন আটকা পড়ে।   এসময় পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ শাহীন ঘটনার সঙ্গে জড়িতদের বিচারের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেন। মানববন্ধনের আগে সুইপার কলোনি থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে পৌরসভার গেটে এসে শেষ হয়।

অবরোধ কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন হরিজন সম্প্রদায়ের জেলা সভাপতি কীর্ত্তন বাসফোর, পৌর সভাপতি সন্তোষ বাসফোর, রাজেশ বাসফোর, দীলিপ বাসফোর, মতিলাল বাসফোর, শ্রী কালা বাসফোর, সুজন বাসফোর, তেজিয়া বাসফোর ও জোসনা বাসফোর।  

তারা বলেন, স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণে (সুইপার কলোনি) রাজেশ বাসফোর দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। কিন্তু গত রোববার (১৮ পিডসেম্বর) বিকেলে ডেভিড কোম্পানিপাড়ার বখাটে জুয়েল মিয়া, শাপলামিল এলাকার স্বপন মিয়া, রবিন মিয়া, সাগর বিহারী তার বাড়িতে এসে চাঁদা দাবি করে। কিন্তু তা দিতে অস্বীকৃতি জানালে ওই বখাটেরা রাজেশ বাসফোরকে অকথ্য ভাষায় গালিগালাজ ও বেদম মারধর করে। এসময় ওই বাড়ির নারীরা রাজেশকে বাঁচাতে এগিয়ে এলে তাদেরও মারধর করা হয়। তারা এই ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবি জানান।

এদিকে ঘটনায় জড়িত চাঁদাবাজদের দ্রুত গ্রেফতার ও সুষ্ঠু বিচারের দাবিতে রাজেশ বাসফোর জেলা প্রশাসক, পুলিশ সুপার, পৌর মেয়র, সদর থানার ইনচার্জ (ওসি) বরাবরে লিখিত অভিযোগ করেছেন।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ১৯ ডিসেম্বর ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।