ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মহসিন হকার্স মার্কেটের নাম অপরিবর্তিত রাখার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
মহসিন হকার্স মার্কেটের নাম অপরিবর্তিত রাখার দাবি

বরিশাল: বরিশালের ঐতিহ্যবাহী হাজী মো. মহসিন হকার্স মার্কেটের নাম অপরিবর্তিত রাখার দাবিতে স্মারকলিপি দিয়েছে বরিশালের ৩৯টি সংগঠনের জোট সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ।

সোমবার (১৯ ডিসেম্বর) বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সোহেল মারুফে কাছে এ স্মারকলিপি দেওয়া হয়।

স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন সমন্বয় পরিষদের সভাপতি নজমুল হোসেন আকাশ, সাধারণ সম্পাদক দেবাশীষ চক্রবর্তী, সাবেক সভাপতি সৈয়দ দুলাল, কাজল ঘোষ, নজরুল ইসলাম চুন্নু, শুভংকর চক্রবর্তী, মিজানুর রহমান, মিন্টু কুমার কর, সুশান্ত ঘোষ, সাঈদ পান্থ, সুর্দশন বিশ্বাস টুটুল ও মুন্না প্রমুখ।

জানা গেছে, বরিশাল নগরের অন্যতম হাজী মো. মহসিন হকার্স মার্কেট। এ মার্কেটে নিম্ন ও মধ্যবিত্তের কেনাকাটার জন্য স্থানীয়ভাবে সুপরিচিত। এ মার্কেটে তিন শতাধিক ব্যবসায়ী ব্যবসা করে করেন। বরিশালের কৃতি সন্তান, সাবেক মন্ত্রী শহীদ আবদুর রব সেরনিয়াবাত ১৯৭৫ সালে বরিশাল টেলিগ্রাফ অফিস সংলগ্ন এলাকায় বরিশাল হকার্স মার্কেট নামে হকারদের ব্যবসা-বাণিজ্য পরিচালনার জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। তারই ধারাবাহিকতায় ১৯৮৩ সালে তৎকালীন জেলা প্রসাসক এমএ বারী হাজী মো. মহসিন হকার্স মার্কেট নামে ফলক স্থাপন করেন। সেই থেকে হকার্স মার্কেটটি ‘মহসিন মার্কেট’ নামে সুপরিচিত। কিন্তু গত কয়েক সপ্তাহ আগে জেলা প্রশাসনের পক্ষ থেকে মার্কেটির নাম পরিবর্তন করা হয়েছে।

সমন্বয় পরিষদের নেতারা বলেন, সুপরিচিত একটি স্থানের নামকরণ হঠাৎ পরিবর্তন বিষয়ে নাগরিকদের কোনো মতামত নেওয়া হয়নি। এ পরিবর্তন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষুব্ধ নাগরিকরা মতামত তুলে ধরেন। এর প্রেক্ষাপটে আমরা মনে করি এ হকার্স মার্কেটির নাম হাজী মো. মহসিন হকার্স মার্কেট থাকাটাই বাঞ্ছনীয়।  

বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখবেন বলে সমন্বয় পরিষদের নেতাদের আশ্বাস দেন অতিরিক্ত জেলা প্রশাসক সোহেল মারুফ।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এসএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।