ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় সরকারিভাবে আমন সংগ্রহ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
ব্রাহ্মণবাড়িয়ায় সরকারিভাবে আমন সংগ্রহ শুরু

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় সরকারিভাবে আমন সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২০ ডিসেম্বর) বিকেলে শহরের শিমরাইলকান্দি খাদ্য গুদামে ৬০ টন চাল সংগ্রহের মধ্যদিয়ে কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. শাহগীর আলম।

 

জেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা জাকারিয়ার মোস্তফার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়ামিন হোসেন, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা কাউসার সজীব, জেলা চালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম ভুইয়া স্বপন।  

জেলা খাদ্য বিভাগ জানায়, অভ্যন্তরীণ আমন সংগ্রহ ২০২২-২৩ মৌসুমে জেলার ১৪১টি চালকলের মধ্যে তালিকাভূক্ত ৯১টি মিলের সাথে চুক্তি হয়েছে। সংগ্রহ কার্যক্রমের আওতায় প্রতি কেজি ৪২ টাকা দরে ১৭ হাজার ১৭৬ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে।  

উল্লেখ, ২৬ নভেম্বর পর্যন্ত মিল মালিকদের সাথে চুক্তির মেয়াদ থাকলেও বাজার দরের সাথে সামঞ্জস্য না থাকায় মিল মালিকদের পক্ষ থেকে তেমন সাড়া মিলেনি। পরে চুক্তির মেয়াদ ৩ দফা বাড়িয়ে তা ১৫ ডিসেম্বর পর্যন্ত করে ৯১ শতাংশ মিল মালিকদের সাথ চুক্তি সম্পন্ন করা হয়। এ সময় মিল মালিকদের পক্ষ থেকে জানানো হয়, আর্থিক ক্ষতি সত্বেও তারা সরকারি সংগ্রহ কার্যক্রমকে সফল করতে চুক্তি মোতাবেক চাল সরবরাহ করবেন।  

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।