ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় পরিবহন নেতাকে পৌর নির্বাহীর থাপ্পড়, বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
ব্রাহ্মণবাড়িয়ায় পরিবহন নেতাকে পৌর নির্বাহীর থাপ্পড়, বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় এক পরিবহন নেতাকে পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তার থাপ্পড় দেওয়ার ঘটনায় মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাতে তুমুল উত্তেজনা ছড়িয়ে পড়ে।  

এদিন রাতে শহরের ভাদুঘরে বিজয় মেলার পাশে বাস টার্মিনালে বাস রাখাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

 

ঘটনার পরপরই পরিবহন নেতা ও শ্রমিকরা প্রতিবাদ জানিয়ে কুমিল্লা-সিলেট মহাসড়কে বাস রেখে যান চলাচল বন্ধ করে দেয়। তারা পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল কুদ্দুসের বিচারের দাবিতে বিক্ষোভ করতে থাকে। এতে মহাসড়কজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।  

পরিবহন নেতারা জানায়, বিজয় দিবস উপলক্ষে ভাদুঘর বাস টার্মিনাল সংলগ্ন মাঠে বিজয় মেলার আয়োজন করে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা। মেলার প্রধান গেইটের পাশে বাঁশ দিয়ে ঘের দেওয়ায় টার্মিনালে বাস রাখতে সমস্যা হচ্ছিল। এতে বাস রাখার সুবিধার্থে একজন পরিবহন শ্রমিক গেইটের পাশ থেকে একটি বাঁশ খুলে ফেলে। এ নিয়ে  চট্টগ্রাম রোড বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঙ্গে পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তার বিতর্ক হয়। এ সময় পরিবহন নেতা জাকির হোসেনকে থাপ্পড় মারলে পরিস্থিতি ঘোলাটে হয়ে পড়ে। খবরটি ছড়িয়ে পড়া মাত্রই পরিবহন নেতা ও শ্রমিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তারা তাৎক্ষনিক মহাসড়কের উপরে বাস রেখে যান চলাচল বন্ধ করে দেয়। এ সময় প্রায় ঘণ্টাব্যাপী যান চলাচল বন্ধ থাকায় মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করার চেষ্টা চালায়। পরে প্রশাসনের কর্মকর্তারা এসে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে বিক্ষুব্ধরা মহাসড়ক থেকে অবস্থান সরিয়ে নেয়। এতে প্রায় ১ ঘণ্টা পর যান চলাচল শুরু হয়।


এ বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রণয় চাকমা জানান, খবর পেয়ে পরিহন নেতাদের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে। পরবর্তীতে জেলা প্রশাসক পরিবহন নেতাদের সঙ্গে বসে ঘটনাটির প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দিয়েছেন।   

বাংলাদেশ সময়: ০৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।