ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাংবাদিকদের ওপর হামলা, ডিইউজের আল্টিমেটাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
সাংবাদিকদের ওপর হামলা, ডিইউজের আল্টিমেটাম

ঢাকা: ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) কোষাধ্যক্ষ আশরাফুল ইসলামসহ ৭ সাংবাদিকের ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে ডিইউজে।

এই ৪৮ ঘণ্টার মধ্যে হামলাকারীদের গ্রেফতার করা না হলে আগামী ২৪ ডিসেম্বর ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কাছে স্মারকলিপি দেবেন সংগঠনটির নেতারা।

বুধবার (২১ ডিসেম্বর) আশরাফুলসহ সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এই ঘোষণা দেন ডিইউজের সভাপতি সোহেল হায়দার। জাতীয় প্রেসক্লাবের অভ্যন্তরে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ডিইউজে।

বিক্ষোভ সমাবেশে সোহেল হায়দার বলেন, ডিইউজের কোষাধ্যক্ষসহ ৭ সাংবাদিকের ওপর হামলার ঘটনায় এখন পর্যন্ত কোনো সুরাহা হয়নি। এই ঘটনায় মামলা নেওয়া হলেও দোষীদের গ্রেফতারের কোনো তৎপরতা নেই। তাই আজ ডিইউজের নেতারা পথে দাঁড়িয়েছি।

তিনি আরও বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এই ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করা না হলে আগামী ২৪ ডিসেম্বর আমরা ডিএমপি কমিশনারের কাছে স্মারকলিপি দেবো। তারপরও যদি অপরাধীদের গ্রেফতারে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কোনো ব্যবস্থা নেওয়া না হয়, তাহলে গুলশান থানা ও পুলিশ কমিশনারের কার্যালয় ঘেরাও করা ছাড়া সাংবাদিক সমাজের আর কোনো পথ খোলা থাকবে না।

ডিইউজের যুগ্ম সম্পাদক খায়রুল আলমের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক আকতার হোসেন, সহ-সভাপতি মানিক লাল ঘোষ, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, জাতীয় প্রেসক্লাবের নির্বাহী সদস্য রহমান মোস্তাফিজ, সাংবাদিক নেতা আবু জাফর সূর্য, কুদ্দুস আফ্রাদ প্রমুখ।

গত ১২ ডিসেম্বর রাজধানীর গুলশানের নর্দা এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হন ডিইউজের কোষাধ্যক্ষ আশরাফুল ইসলামসহ সাত সাংবাদিক।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
এসসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।