ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জামায়াত-নতুন জঙ্গি সংগঠন সংশ্লিষ্টতা জানার চেষ্টা চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
জামায়াত-নতুন জঙ্গি সংগঠন সংশ্লিষ্টতা জানার চেষ্টা চলছে

ঢাকা: নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র সঙ্গে ছেলে ডা. রাফাত সাদিক সাইফুল্লাহ জড়ানোর বিষয়টি জেনেও নীরব সমর্থন দিয়েছেন জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান।

এ অবস্থায় জামায়াতের সঙ্গে নতুন এ জঙ্গি সংগঠনটির আনুষ্ঠানিক কোনো সংশ্লিষ্টতা আছে কি না তা জানার চেষ্টা চলছে বলে জানিয়েছেন ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।

তিনি বলেন, ছেলে জঙ্গিবাদে জড়িয়েছেন সেটি জানতেন জামায়াতের আমির। এরপরও তিনি নীবর ছিলেন। ছেলে হিজরতে গিয়েছেন সেটিও জানতেন, আবার বান্দরবান থেকে ছেলেকে তার ব্যবস্থাপনায় ফিরিয়ে আনা হয়। কিন্তু বিষয়টি তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে জানাননি।

জামায়াতের আমিরকে আমরা আবার রিমান্ডে নিয়েছি। জামায়াতের সঙ্গে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার' আনুষ্ঠানিক কোনো সংশ্লিষ্টতা রয়েছে কি-না তা জানার চেষ্টা করছি।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সন্ত্রাসবাদের সংজ্ঞা অনুযায়ী, ছেলে জঙ্গিবাদে জড়িয়ে যাচ্ছে সেটা জানা সত্ত্বেও আইন-শৃঙ্খলা বাহিনীকে না জানানো, সেটিও কিন্তু অপরাধ। জামায়াতের আমিরের ছেলে হিজরত করেছে, তার ছেলে একটা গ্রুপসহ বান্দরবানের পাহাড়ের উদ্দেশে রওনা করেছেন। কিন্তু যেতে না পেরে বাবার সঙ্গে যোগাযোগ করেছেন। তাকে নিরাপদে ফিরিয়ে আনার সব ব্যবস্থা তিনি করেছেন। এটা সন্ত্রাসবাদের সর্বোচ্চ সহযোগিতা।

অনেককেই জঙ্গিবাদ থেকে ফিরে আসার সুযোগ আপনারা দিয়েছেন, এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী যদি মনে করে এ ছেলে জঙ্গিবাদ থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসতে চায়, পরিবার আবেদন করে তাহলে ব্যবস্থা নেয়া যেতো। কিন্তু বাবা ডা. শফিকুর রহমানই তো জানতেন ছেলে জঙ্গিবাদে জড়িয়েছেন। কিন্তু তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে জানাননি। পুরো বিষয়টি তিনি গোপন করেছিলেন।

আদালত প্রাঙ্গণ থেকে পালিয়ে যাওয়া দুই জঙ্গির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা বলার এখনও সময় আসেনি। তবে দেশেই আছে, এখনও দেশ থেকে পালাতে পারেনি।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।