ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দক্ষতাসম্পন্ন যুবসমাজ দেশের সম্পদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
দক্ষতাসম্পন্ন যুবসমাজ দেশের সম্পদ

বরিশাল: কারিগরি প্রশিক্ষণের বিকল্প নেই। দক্ষতাসম্পন্ন যুবসমাজ দেশের সম্পদ।

দক্ষতা সম্পন্ন যুবকদের বিদেশেও ব্যাপক চাহিদা আছে। কারিগরি প্রশিক্ষণ নিয়ে বিদেশে গেলে বেতন ও সুযোগ-সুবিধা বেশি পাওয়া যায়।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দুপুরে ইউসেপ বরিশাল টিভিইটি ইনস্টিটিউটের আয়োজনে কারিগরি প্রশিক্ষণের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বরিশালের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন এসব কথা বলেন।

এ সময় তিনি প্রশিক্ষণে নারী এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রশিক্ষণার্থীদের অংশগ্রহণ আরও বাড়ানোর পাশাপাশি যারা ব্যবসা করতে চায় তাদের ঋণ ও আর্থিক সহায়তা দেওয়ার পরামর্শ দেন।

ইউসেফ ‍খুলনা অঞ্চলের ম্যানেজার মোহাম্মদ কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (এসডিএফ) আঞ্চলিক পরিচালক মৃত্যুঞ্জয় সাহা।

রেজিলিয়েন্স, এন্ট্রাপ্রেনিউরশিপ অ্যান্ড লাইভলিহুড ইমপ্রুভমেন্ট প্রজেক্টের আওতায় গ্রাম পর্যায়ের কর্মহীন তরুণীদের ৭৫ দিনব্যাপী কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা এবং প্রশিক্ষণ দেওয়া হয়। ইলেকট্রিক্যাল ইন্সটলেশন ও মেইনটেন্যান্স ও মোটরসাইকেল সার্ভিসিং ট্রেডের ৩৬০ ঘণ্টাব্যাপী প্রশিক্ষণ সমাপ্ত করে তিনটি ব্যাচের ৭৫ জন প্রশিক্ষণার্থী কারিগরি শিক্ষা বোর্ডের আওতায় অ্যাসেসমেন্টে সক্ষমতা অর্জন করেন। এদের মধ্যে ৬০ জন প্রশিক্ষণার্থী ঢাকা ও যশোরের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মসংস্থানে যোগ দেবেন বলে জানায় আয়োজকরা।

অনুষ্ঠান শেষে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিরা ইউসেপের বিভিন্ন ট্রেডের ল্যাব এবং প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শন করেন ও কার্যক্রমের
প্রশংসা করেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
এসএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।