ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর-এর মিডিয়া সচিব মামুন আটক 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর-এর মিডিয়া সচিব মামুন আটক 

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর-এর শীর্ষ নেতা মিডিয়া সচিব (সাধারণ সম্পাদক) হাফেজ মাওলানা মামুনুর রশিদ ওরফে মামুনকে (৫৩) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

শনিবার (২৪ ডিসেম্বর) ভোর সাড়ে ৩টার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

 

র‌্যাব-২ এর অধিনায়ক (সিও) লেফট্যানেন্ট কর্নেল মোহাম্মদ আবদুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি জানান, গত ০৬ মার্চ নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন সাইনবোর্ডস্থ হকারর্স মার্কেট এলাকায় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীর-এর মিডিয়া সচিব (সাধারণ সম্পাদক) ও শীর্ষ পর্যায়ের জঙ্গি নেতা হাফেজ মাওলানা মামুনুর রশিদ ওরফে মামুনের নেতৃত্বে হিযবুত তাহরীর সাংগঠনিক দল ছদ্মবেশ ও বিভিন্ন ধরনের কলাকৌশল অবলম্বন করে নাশকতামূলক কর্মকাণ্ড সংঘটিত করার জন্য গোপন বৈঠকে মিলিত হয়। র‌্যাব-১১ এর একটি ঘটনাস্থলে অভিযান পরিচালনা করে কয়েকজন জঙ্গি সদস্যকে আটক করে। ওই সময় মামুন কৌশলে পালিয়ে যায়।  

তিনি জানান, এ ঘটনায় নারায়নগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানার মামলা দায়ের করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে মামুনুর রশিদ ওরফে মামুনকে আটক করা হয়। আটক মামুন একজন এজাহারভুক্ত ও চার্জশীটভুক্ত পলাতক আসামি। নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গিবাদী বই ও প্রচারপত্র নিজের দখলে রেখে ও প্রচার করে নতুন সদস্যদের দলভুক্ত করার বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন তিনি।  

আটক আসামিকে জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে উল্লেখ করে সেগুলো যাচাইবাছাই করা হচ্ছে বলেও জানান তিনি৷ 

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এসজেএ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।