ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

২ ঘণ্টা দাঁড়িয়ে থেকেও চড়তে পারলেন না মেট্রোতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
২ ঘণ্টা দাঁড়িয়ে থেকেও চড়তে পারলেন না মেট্রোতে আগাওগাঁও স্টেশনে মেট্রোরেলের যাত্রীদের লাইন | ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বাংলাদেশের প্রথম মেট্রোরেল বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করেছে বৃহস্পতিবার। এ দিন সকাল ৮টায় মেট্রোরেল চালু হওয়ার কথা থাকলেও প্রথম ট্রেনটি আগারগাঁও ছেড়ে গেছে সোয়া ৮টার দিকে।

মেট্রোরেলে চড়তে বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) আগারগাঁও স্টেশনে সকাল সাড়ে ছয়টা থেকে লাইনে দাঁড়ান অনেকেই। সকাল ১১টা ৪৫ মিনিটে সেই লাইন আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে গিয়ে ঠেকে। হাজারের বেশি মানুষ লাইনে দাঁড়িয়েছিলেন। কিন্তু প্রথম দিন তাদের আর মেট্রোরেলে চড়া হয়নি। শেষে হতাশ হয়ে ফিরে যান তারা।

সময় যত গড়াচ্ছিল লাইনে থাকা মানুষদের মেট্রোতে চড়ার সুযোগ ততটাই ক্ষীণ হয়ে আসছিল। তাই সাড়ে ১১টার পর থেকে লাইনে হইহুল্লোড় শুরু হয়ে যায়। এরই মধ্যে একদল লাইন ভেঙে একদম গেটের কাছে চলে যান। মেট্রোরেলের নিরাপত্তাকর্মীরা বাধ্য হয়ে গেট বন্ধ করে দেন। এরপর আর গেট খুলতে দেখা যায়নি। কাউকে প্রবেশও করতে দেওয়া হয়নি।

ছবি: জিএম মুজিবুর

মোহাম্মদপুর থেকে আসা সোহাগ হাসান বলেন, আমি সকাল ৮টায় এসে লাইনে দাঁড়িয়েছি। ১১টা ৫০ মিনিট পর্যন্ত আমার সামনে প্রায় ৫০ জন মানুষ আছে। আজ আর মনে হয় না উঠতে পারবো। অনেকক্ষণ যাবৎ লাইন সামনে এগোয়নি।

মিরপুর-১০ নম্বর থেকে আসা মনির হোসেন বলেন, দুই ঘণ্টার মতো লাইনে দাঁড়িয়ে ছিলাম। কিন্তু ভেতরে ঢোকার আগেই গেট আটকে দিয়েছে। আজকে আর যেতে পারলাম না। সময় করে মেট্রোরেলে ভ্রমণ করতে এসেছিলাম, কিন্তু আজ আর উঠতে পারলাম না। আবার কবে সময় করে আসতে পারবো আর মেট্রোরেলে উঠতে পারবো সেটা জানি না।

দুপুর ১২টার পরও মেট্রোরেলের আগারগাঁও স্টেশনের নিচে শতাধিক মানুষের ভিড় ছিল। তারা মেট্রোরেলে উঠতে না পেরে হতাশা প্রকাশ করেছেন।

মেট্রোরেলের আগারগাঁও স্টেশনের নিরাপত্তার দায়িত্বে থাকা শেরেবাংলা নগর থানার সাব-ইন্সপেক্টর মহেশ চন্দ্র সিংহ বলেন, আজকের মতো মেট্রোরেল বন্ধ হয়ে গিয়েছে। সবাইকে আগামীকাল আসতে হবে। মেট্রোরেল সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলাচল করবে।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২২
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।