ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শ্রীমঙ্গলে কাপড়ের দোকানে অগ্নিকাণ্ড, কোটি টাকার ক্ষতি

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
শ্রীমঙ্গলে কাপড়ের দোকানে অগ্নিকাণ্ড, কোটি টাকার ক্ষতি অগ্নিকাণ্ডে ছাই হয়ে যাওয়া দোকানগুলো। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌর শহরে ফুটপাতে গড়ে উঠা অস্থায়ী ৩৬টি কাপড়ের দোকান পুড়ে ছাই হয়ে গেছে।  

শনিবার (৩১ ডিসেম্বর) ভোর চারটার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে।

এ সময় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি মিনিট্রাক আগুনে পুড়ে যায়। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতির হয়েছে বলে বাংলানিউজকে জানান ওই জায়গায় কাপড় ব্যবসায়ী মনিরুল ইসলাম।

তিনি বলেন, আগুন লাগার খবর পেয়ে তাড়াতাড়ি ছুটে এসে দেখি আমার তিনটা দোকানসহ অন্যান্য কাপড়ের দোকানগুলো ছাই হয়ে গেছে। আমরা কাপড় সরানোর সুযোগ পায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোর চারটার দিকে শ্রীমঙ্গল স্টেশন সড়কের যমুনা পেট্রোল পাম্পের দক্ষিণ পাশে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আশপাশের দোকানগুলোতে। খবর পেয়ে মৌলভীবাজার ও শ্রীমঙ্গলের তিনটি ফায়ার সার্ভিসের ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়।

আগুন লাগার সঠিক কোনো কারণ জানা না গেলেও বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

শ্রীমঙ্গল ফায়ার সার্ভিসের সিভিল অফিসার ইনচার্জ মো. আবু তাহের জানান, শনিবার ভোর রাত চারটা ১২ মিনিটের সময় আগুনের সূত্রপাতের খবর পাই। শ্রীমঙ্গল ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ও মৌলভীবাজারের ১টি ইউনিট মোট তিন ইউনিটের মাধ্যমে  প্রায় দুই থেকে আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে পুরোপুরি আগুন নিয়ন্ত্রণে এনেছি ।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট হতে আগুনের সূত্রপাত ঘটতে পারে। তবে তদন্ত চলছে সঠিক কারণ বের করার জন্য।  সবচেয়ে বড় বিষয় হচ্ছে, যদি পাম্পে আগুন ছড়িয়ে যেত এতে শহরে বড় রকমের ক্ষতি হয়ে যেত। আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত এসে পাম্পে যাতে কোনো ধরনের আগুন না ছড়াতে পারে সেই ব্যবস্থা করেছি।

শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক কামাল হোসেন বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে।  

এদিকে খবর পেয়ে মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ, শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসিন মিয়া মধু ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।