ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রামুতে প্রজন্ম-৯৫ এর দুই দিনব্যাপী রজতজয়ন্তী উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
রামুতে প্রজন্ম-৯৫ এর দুই দিনব্যাপী রজতজয়ন্তী উৎসব

কক্সবাজার: কক্সবাজারের রামুতে বর্ণাঢ্য আয়োজনে ১৯৯৫ সালের এসএসসি ব্যাচের সংগঠন প্রজন্ম-৯৫ এর দুই দিনব্যাপী বর্ণিল রজতজয়ন্তী উৎসবের সূচনা হয়েছে।

শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় সংগঠনের সদস্যদের পারিবারিক মিলন মেলার বর্ণিল আয়োজনের মধ্যদিয়ে শেষ হবে এ উৎসব।

শুক্রবার (৩০ ডিসেম্বর) রামু স্বপ্নপুরী কমিউনিটি সেন্টারে বেলুন উড়িয়ে রজতজয়ন্তী উৎসবের সূচনা করেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য (এমপি) সাইমুম সরওয়ার কমল। এ সময় অতিথি ও সদস্যরা রংবেরঙের অসংখ্য বেলুন আকাশে উড়িয়ে উৎসবের বর্ণাঢ্যতা জানান দেন। এর পর পরই সোয়া ১১টার দিকে সংগঠনের সদস্যরা শতকণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করেন। এরপর পরিবেশন করা হয় উৎসব উপলক্ষে তৈরি করা থিম সং। অসাধারণ সুরের মুর্চ্ছনা থিম সংয়ের সঙ্গে ইনস্টিটিউট অব মিউজিকের শিল্পীদের নৃত্য পরিবেশনায় উৎসবের শুরুটাকে বর্ণিল রূপ পেয়েছে।

রজতজয়ন্তী উদযাপন পরিষদের চেয়ারম্যান, প্রজন্ম-৯৫ এর সভাপতি ও চট্টগ্রাম স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) ড. বদিউল আলম পাভেল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, কক্সবাজার জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নাছির উদ্দিন ও কক্সবাজার পিটিআই এর সাবেক সুপার মো. নাসির উদ্দীন।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক ও রজতজয়ন্তী উদযাপন পরিষদের মহাসচিব রেজাউল আমিন মোরশেদ ও শুভেচ্ছা বক্তব্য দেন প্রজন্ম-৯৫ বহুমুখী সমবায় সমিতির সভাপতি বজলুস সাত্তার।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের সঙ্গে রজতজয়ন্তী উপলক্ষে প্রকাশিত স্বারক ‘স্মৃতিপত্র’র মোড়ক উন্মোচন করেন স্মৃতিপত্র সম্পাদক সাংবাদিক সুনীল বড়ুয়া ও মধূপোক প্রকাশনীর সম্পাদক এ কে এম আতিকুজ্জামান রাসেল। অনুষ্ঠান সঞ্চালনা করেন রজতজয়ন্তী উদযাপন পরিষদের সাংস্কৃতিক সম্পাদক ও সংগঠনের সদস্য জয়শ্রী বড়ুয়া ও মঞ্চ ব্যবস্থাপনা সম্পাদক নুরুল আমিন।  

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাইমুম সরওয়ার কমল বলেন, ব্যাচ ভিত্তিক সংগঠন প্রজন্ম-৯৫ নিজেদের আনন্দ ভাগাভাগির পাশাপাশি রামুর শিক্ষার প্রসার ও জনকল্যাণমূলক নানা কর্মকাণ্ডে তাদের অগ্রণী ভূমিকা রয়েছে। যেটি সবার জন্য অনুকরণীয়। এ সময় তিনি সংগঠনের পাশে থাকার ঘোষণা দেন।

বিশেষ অতিথির বক্তব্যে রোকেয়া পদকে ভূষিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, প্রজন্ম-৯৫ এর এমন আয়োজনে আমি সত্যিই অভিভূত। এভাবেই আমাদের সমাজকে এগিয়ে নিতে হবে। যেভাবে প্রজন্ম-৯৫ এর বন্ধুরা হাতে-হাত রেখে এগিয়ে যাচ্ছে।

রজতজয়ন্তী উপলক্ষে প্রকাশিত স্মৃতিপত্র সম্পর্কে উপাচার্য শিরীণ আখতার বলেন, পুরনো স্মৃতিকে ধরে রাখতে অসাধারণ একটি প্রকাশনা স্মৃতিপত্র। খুবই তথ্যবহুল এ স্মরণিকা বন্ধুত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করবে।

অনুষ্ঠানে অতিথিরা প্রজন্ম-৯৫ বৃত্তি পরীক্ষা ২০২২ এর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদেরও বৃত্তি, ক্রেস্ট, সনদপত্র বিতরণ করেন। মাধ্যহ্নভোজের পরে শুরু হয় সংগঠনের পরিবারের সদস্যদের নিয়ে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা।

১৯৯৫ সালে রামু উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি উত্তীর্ণ সতীর্থদের সংগঠন প্রজন্ম-৯৫ এর ২৫ বছরের পথচলাকে উদযাপন করার লক্ষ্যে ৩০-৩১ ডিসেম্বর দুই দিনব্যাপী এ বর্ণিল রজতজয়ন্তী উৎসবের আয়োজন করে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) রাতে রামু খিজারী হাই স্কুল স্টেডিয়ামে কনসার্টে গান পরিবেশন করেন দেশের জনপ্রিয় ব্যান্ড আর্ক এর তারকা হাসান, জনপ্রিয় ব্যান্ড দল স্টোন, ক্লোজআপ তারকা সালমা ও জনপ্রিয় শিল্পী ফারদিন।

কনসার্টে শিল্পীদের মনমুগ্ধকর পরিবেশনা ছাড়াও প্রায় ৩০ মিনিট ব্যাপী আতশবাজি প্রজ্বলন মুগ্ধতায় উপভোগ করেন দর্শকরা। কনসার্ট উপস্থাপনায় ছিলেন বাংলাদেশ টেলিভিশনের উপস্থাপক আঁখি। শনিবার রাতে কক্সবাজার শহরের একটি তারকামানের হোটেলে পারিবারিক মিলন মেলার মধ্যদিয়ে দুইদিনব্যাপী রজতজয়ন্তী উৎসব শেষ হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, রামুর বিভিন্ন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, সুশীল সমাজের নেতারা, শিক্ষক, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতারা ও সাংবাদিক অভিভাবকরা।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এসবি/আরআইএস          

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।