ঢাকা, শুক্রবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খুনিদের কাছে শুনছি দেশ মেরামতের কথা: সুলতান মনসুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
খুনিদের কাছে শুনছি দেশ মেরামতের কথা: সুলতান মনসুর

ঢাকা: যারা বাংলাদেশকে মেরামত করতে চায় তারা ’৭৫ সালের মতো ঘটনা ঘটিয়ে মেরামত করতে চায় কিনা প্রশ্ন তুলেছেন গণফোরামের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর।

সোমবার (১৬ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে দেওয়া রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ প্রশ্ন তোলেন।

সুলতান মনসুর বলেন, বাংলাদেশকে মেরামত করতে হবে—কাদের কাছ থেকে শুনছি? ৭৫ সালের খুনিদের কাছ থেকে। আপনারা কি সেই মেরামত করতে চান, ১৯৭৫ সালের মতো ঘটনা ঘটিয়ে? সেই মেরামত করতে চান, খুনি জিয়া যেমন পাকিস্তানের দালাল শাহ আজিজকে প্রধানমন্ত্রী বানিয়েছিল? তারা কি বাংলাদেশের সেই রকম আরেকটি পরিবর্তন করতে চান? জিয়ার দুঃশাসনে রাতে কারফিউয়ের গণতন্ত্র, তারা কি সেই রকম মেরামত করতে চান। তাদের কথা শুনলে সেই রকমই মনে হয়। তাদের বলবো যে, সমন্ত ভাইয়েরা আজকে এক দল, দুই দল, ২০ দল, ৫৪ দল; জিরো প্লাস জিরো সমান জিরো।

তিনি বলেন, পাকিস্তানের আন্তর্জাতিক সন্ত্রাসী নামে খ্যাত দাউদ ইব্রাহিমের সাথে আবুধাবিতে বৈঠক করে যারা বাংলাদেশের রাজনীতির পরিবর্তন চান সেই পাকিস্তানি ধারার রাজনীতি এই দেশে আসার আর কোনো সুযোগ নেই। যারা ওই রাজনীতি করেন তাদের বলবো, জীবনে বিএনপি রাজনীতিতে কোনো বিজয় ছিনিয়ে আনতে পারেনি। ষড়যন্ত্রের মাধ্যমে তারা খুনি জিয়ার মাধ্যমে ক্ষমতায় আরোহণ করেছিল কিন্তু আন্দোলন-সংগ্রাম করে মানুষের মন নিয়ে আন্দোলনের সফলতা তারা আনতে পারেনি।

সুলতান মনসুর আরও বলেন, যারা আন্দোলন করছেন মেরামতের জন্য, তাদের সঙ্গে যারা মুক্তিযোদ্ধা আছেন তাদের আমি অনুরোধ জানাবো, এখানে সংসদ নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আছেন, তাকে আমি অনুরোধ জানাবো জাতির পিতার নেতৃত্বে যেমনিভাবে মুক্তিযুদ্ধের মাধ্যমে এই দেশ ঐক্যবদ্ধ হয়েছিল, ঠিক সেইভাবে আজকে জনগণকে ঐক্যবব্ধ করতে হবে। স্লোগান তুলতে হবে রাজনীতি যার যার, জাতির পিতা সবার। রাজনীতি যার যার জাতীয় রণধ্বনি জয় বংলা সবার, স্বাধীনতা, সংবিধান সবার।  ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে জাতির জনকের মাধ্যমে এই মহান সংসদে এই মহান সংবিধান রচিত হয়েছিল। এখানে এটাকে আর মেরামতের কোনো প্রয়োজন নেই।

তিনি বলেন, দাউদ ইব্রাহিমের দালাল বিদেশে বসে ষড়যন্ত্র করছে আর যুব সমাজকে বিভ্রান্ত করতে চায়। কাজেই নেত্রীকে (প্রধানমন্ত্রী) আহ্বান জানাবো, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন—ভালো মানুষ রাজনীতিতে আসতে চায় না, কেন আসতে চায় না, এটা মূল্যায়ন করতে হবে। ভালো মানুষকে রাজনীতিতে আনতে হবে। তাদের এসে সন্ত্রাসীদের মোকাবিলা করতে হবে। বঙ্গবন্ধুর নেতৃত্বে যেভাবে জাতি ঐক্যবদ্ধ হয়েছিল, আগামীতে শেখ হাসিনার নেতৃত্বে এই জাতিকে ঐক্যবব্ধ করতে হবে। যে সমস্ত মুক্তিযোদ্ধারা রাজনীতি করেন না আমি তাদের অনুরোধ করবো, শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হোন, আমরা তার সঙ্গে থাকবো, তিনি এগিয়ে যাবেন।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ