ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রূপগঞ্জে রাজউকের অভিযান, ভাঙা হলো ৩ ভবন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
রূপগঞ্জে রাজউকের অভিযান, ভাঙা হলো ৩ ভবন 

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে গোলাকান্দাইল এলাকায় রাজউকের অনুমোদন না নিয়ে অবৈধভাবে ভবন তৈরি করায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) অভিযান পরিচালনা করেন।  
 
মঙ্গলবার বিকেলে উপজেলার গোলাকান্দাইল নতুন বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় তিনটি নির্মাণাধীন ভবন ভেঙে মালিকদের কাছ থেকে নগদ আড়াই লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউকের ৮ নম্বর জোনের পরিচালক উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াহ ইয়া খানের নেতৃত্বে গোলাকান্দাইল নতুন বাজার এলাকায় লিটনের ভবনের বারান্দা ভেঙে ফেলা হয়। এ সময় রাজউকের অনুমোদন ছাড়া ভবন তৈরির দায়ে নগদ ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।  
একই এলাকার হাজী আলীমের বাড়ির বারান্দার একাংশ ভেঙে ফেলা হয় এবং নগদ ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া একই এলাকার বাশারের বাড়ির বারান্দা ভেঙে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, রাজউকের ৮নম্বর জোনের অথরাইজ অফিসার শুভংকর শুসময় ও সহকারী অথরাইজ অফিসার রনি মাহব্বীর।

ইয়াহ ইয়া খান বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে এ অভিযান চালানো হয়েছে। ভবিষ্যতে এ অভিযান অব্যাহত থাকবে। রূপগঞ্জের বেশ কিছু এলাকা নতুন করে ড্যাবের আওতায় নেওয়া হয়েছে। যেসব ভবন মালিকরা রাজউকের অনুমোদন না নিয়ে অবৈধভাবে বাড়ি-ঘর নির্মাণ করবে তাদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এমআরপি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।