ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রধানমন্ত্রীর উপহার ‘কম্বল’ দুস্থদের মাঝে বিতরণ

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
প্রধানমন্ত্রীর উপহার ‘কম্বল’ দুস্থদের মাঝে বিতরণ

মৌলভীবাজার: শ্রীমঙ্গল এমনিতেই দেশের একটি শীতপ্রধান এলাকা। বেশ কয়েকদিন থেকে এই এলাকায় জেঁকে বসেছে শীত।

এই তীব্র শীতে সবচেয়ে কষ্টে রয়েছে উপজেলার হত দরিদ্র পরিবারগুলো।

এদিকে, উপজেলার পৌর এলাকা এবং ৯টি ইউনিয়নে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র, ইউপি চেয়ারম্যান এবং ইউপি সদস্যরা, সরকারিভাবে কম্বল বিতরণ কার্যক্রম শুরু করেছেন।

সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও বিভিন্ন মানুষ তাদের ব্যক্তিগত উদ্যোগেও কম্বল বিতরণ করছেন।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) শ্রীমঙ্গল উপজেলার প্রত্যন্ত পাহাড়ি এলাকা সিন্দুরখান ইউনিয়নের সীমান্তবর্তী গ্রাম জাম্বুরাছড়া নব-নির্মিত আশ্রয়ণ প্রকল্প ও এর আশপাশে বসবাসরত ত্রিপুরা, সাঁওতালসহ বিভিন্ন সম্প্রদায়ের ৪০টি পরিবারের মাঝে কম্বল বিতরণ করেছেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আলী রাজীব মাহমুদ মিঠুন।  

এ সময় তার সহধর্মিনী ডা. নুজহাত ইয়াসমিনও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শীতকালীন উপহার কম্বল এসব শীতার্ত মানুষের হাতে তুলে দেন।

এর আগেও উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রয়ণ প্রকল্প, বিভিন্ন প্রতিষ্ঠানের পাহারাদার ও দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করেছেন।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আলী রাজিব মাহমুদ মিঠুন বলেন, এ উপজেলায় এমনিতেই অনেক শীত। পাহাড়ি এলাকা হওয়াতে অনেক বেশি শীত অনুভূত হচ্ছে। এখানকার আশ্রয়ণ প্রকল্পটা উপজেলার প্রত্যন্ত পাহাড়ি এলাকায়। ফলে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের শীতজনিত কষ্ট ও দুর্দশা লাঘবে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আজ আশ্রয়ণবাসীদের ৪০টি পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
বিবিবি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।