ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বেবিচকের প্রধান প্রকৌশলী হলেন আবদুল মালেক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
বেবিচকের প্রধান প্রকৌশলী হলেন আবদুল মালেক

ঢাকা: বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) প্রধান প্রকৌশলী হিসেবে নিয়োগ পেয়েছেন আবদুল মালেক।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব রফিকুল ইসলাম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

সেখানে তাকে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগদানের বিষয়টি জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি চাকরি আইন ২০১৮ এর ধারা ৪৯ অনুযায়ী পিআরএল ভোগরত বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কতৃপক্ষের প্রাক্তন প্রধান প্রকৌশলী মো. আব্দুল মালেককে তার অভোগকৃত অবসর উত্তর ছুটি ও তদসংশ্লিস্ট সুবিধাদি স্থগিতের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে উক্ত প্রতিষ্ঠানের প্রধান প্রকৌশলী পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

বেবিচকের প্রধান প্রকৌশলীর পিএস (একান্ত সচিব) মো. মোশাররফ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

গত বছরের ৩০ ডিসেম্বর বেবিচকের চাকরির মেয়াদ শেষ হয় আবদুল মালেকের। বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন তিন শীর্ষ কর্মকতার চাকরির মেয়াদ একসঙ্গে গত ৩০ ডিসেম্বর শেষ হয়। তারা হলেন- মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বেবিচকের চেয়ারমান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান ও বেবিচকের প্রধান প্রকৌশলী আবদুল মালেক। এরই মধ্যে সচিবকে দুই বছরের জন্য চুক্তিভিত্তিক ও বেবিচক চেয়ারম্যানকে এক বছরের চাকরির মেয়াদ বাড়িয়ে তাদের পুনঃনিয়োগ দিয়েছে সরকার।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
এমকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।