ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খাদ্যে ক্ষতিকর কার্যক্রম প্রতিরোধে আইন:  মতামত চাইলো মন্ত্রণালয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
খাদ্যে ক্ষতিকর কার্যক্রম প্রতিরোধে আইন:  মতামত  চাইলো মন্ত্রণালয়

ঢাকা: খাদ্যদ্রব্য উৎপাদন, মজুত, স্থানান্তর, পরিবহন, সরবরাহ, বিতরণ ও বিপণন (ক্ষতিকর কার্যক্রম প্রতিরোধ) আইন ২০২২-এর সংশোধিত খসড়া তৈরি করে সংশ্লিষ্টদের মতামত চেয়েছে খাদ্য মন্ত্রণালয়।

সম্প্রতি খাদ্য মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ মতামত চাওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, খাদ্যদ্রব্য উৎপাদন, মজুত, স্থানান্তর, পরিবহণ, সরবরাহ, বিতরণ ও বিপণন (ক্ষতিকর কার্যক্রম প্রতিরোধ) আইন ২০২২-এর খসড়া সংশোধিত আইনটির ওপর অংশীজনদের মতামত আগামী ২৯ জানুয়ারির মধ্যে এ মন্ত্রণালয়ের (ই-মেইলে [email protected][email protected]) এ ঠিকানায় পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

প্রস্তাবিত আইন অনুযায়ী, সরকার নির্ধারিত সীমার বাইরে খাদ্য মজুত করা বা মজুত সংক্রান্ত কোনো নির্দেশনা লঙ্ঘন করা শাস্তিযোগ্য অপরাধ হিসেবে বিবেচিত হবে। এ অপরাধে মৃত্যুদণ্ড বা যাবজ্জীবন কারাদণ্ড বা ১৪ বছরের সশ্রম কারাদণ্ড হতে পারে এবং জরিমানাও করা হবে।

এর আগে ২০২২ সালের ১৮ এপ্রিল মন্ত্রিসভা নীতিগতভাবে এ খসড়া আইনটির অনুমোদন দেয় এবং এর আরও যাচাই-বাছাইয়ের জন্য মন্ত্রণালয়ে পাঠায়।

বাংলাদেশ সময় : ১২৩৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
জিসিজি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।