ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বর্ষার শুরুতেই রাস্তা মেরামতের কাজ শেষ করার নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
বর্ষার শুরুতেই রাস্তা মেরামতের কাজ শেষ করার নির্দেশ

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্ষার শুরুতেই রাস্তা মেরামতের কাজ শেষ করতে হবে। খোঁড়াখুঁড়ির কাজ এপ্রিলের আগে শেষ করতে হবে।

‘রাস্তা-ঘাট, পদ্মা সেতু, উড়াল সেতু যাই করা হোক, শৃঙ্খলা না থাকলে উন্নয়ন ম্লান হয়ে যাবে। ’

রোববার (২২ জানুয়ারি) দুপুরে রাজধানীর ডিটিসিএ’র নতুন ভবনে ঢাকা ট্রান্সপোর্ট কো-অর্ডিনেশন অথরিটির বোর্ড সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, বাংলাদেশের উন্নয়ন বিশ্বের বিস্ময়। এতো উন্নয়নের পরও সড়ক এবং পরিবহনে শৃঙ্খলা নেই। দ্রুত শৃঙ্খলা আনতে হবে। শৃঙ্খলার জন্য সচেতনতার বিকল্প নেই।

মন্ত্রী বলেন, রোডস অ্যান্ড হাইওয়ের উন্নয়নের কাজ সমন্বয় করতে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সভাপতি হবেন এলজিআরডি মন্ত্রী।

রাজধানীর চারপাশে ৪টি বাস টার্মিনাল নির্মাণ করা হবে। দূষণ বন্ধে সিটি করপোরেশনসহ সমন্বিত পরিকল্পনা গ্রহণ করতে হবে বলেও মন্তব্য করেন সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের।

বোর্ড সভায় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নুর তাপস, সড়ক সচিব এবিএম আমানউল্লাহ নুরী, ডিটিসিএ নির্বাহী পরিচালকসহ সড়ক ও মহাসড়ক বিভাগের একাধিক কর্মকর্তা উপস্থিত রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫০৯, ২২ জানুয়ারি, ২০২২
এনবি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।