ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বান্দরবানে ঐতিহ্যবাহী হাডুডু খেলা অনুষ্ঠিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
বান্দরবানে ঐতিহ্যবাহী হাডুডু খেলা অনুষ্ঠিত

বান্দরবান: গ্রামীণ ঐতিহ্যের এক সময়ের জনপ্রিয় খেলা হা-ডু-ডু এখন অনেকটাই বিলুপ্তির পথে। গ্রামের কাঁচা রাস্তায়, মাঠ, বাগানে বা খোলা স্থানে জমজমাট ও উৎসবমুখর পরিবেশে হতো এ হা-ডু-ডু খেলা।

কিন্তু কালের আবর্তে সেই খেলা এখন আর দেখা যায় না। তাই জনপ্রিয় এ খেলাটি টিকিয়ে রাখা এবং নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে বান্দরবানে অনুষ্ঠিত হয়ে গেল হা-ডু-ডু প্রতিযোগিতা।

শনিবার (২১ জানুয়ারি) বিকেলে বান্দরবানের সানষ্টার সমবায় সমিতি লিমিটেডের আয়োজনে লুসাইবাড়ী মাঠে বর্ণাঢ্য আয়োজনে এ হা-ডু-ডু প্রতিযোগিতার সমাপনী খেলা ও পুরস্কার বিতরণ করা হয়।

নাগরিক জীবনের ব্যস্ততায় হারিয়ে যাওয়া এ ঐতিহ্যবাহী খেলা দেখতে লুসাইবাড়ী মাঠে জড়ো হয় কয়েক শতাধিক দর্শক ও ক্রীড়া প্রেমী। সমাপনী খেলায় অংশ নেয় শেরে-বাংলা নগর একাদশ ও  সানষ্টার সমবায় সমিতি।

এ সময় সমাপনী খেলায় শেরে-বাংলা নগর একাদশকে পরাজিত করে সানষ্টার সমবায় সমিতি চ্যাম্পিয়ন হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও রানার্সআপ দলের হাতে পুরস্কার ও মেডেল তুলে দেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর।

এ সময় পৌরসভার কাউন্সিলর মো. হারুন সরদার, কামরুল হাসান বাচ্চু, টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহ্বায়ক খলিল সরদারসহ বিভিন্ন ক্রীড়াবিদরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।