ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

২৩ বছর পর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
২৩ বছর পর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

ময়মনসিংহ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে চাঞ্চল্যকর মোস্তফা হত্যা মামলার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি নূর মোহাম্মদকে (৪৫) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  

গ্রেফতার নূর মোহাম্মদ উপজেলার ফতেনগর (আউজহাটি) গ্রামের মৃত সামসুল হকের ছেলে।



রোববার (৫ ফেব্রুয়ারি) বিকেলে এই আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

এর আগে এদিন ভোরে ঢাকার যাত্রাবাড়ী এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ এর একটি দল তাকে গ্রেফতার করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করে।

র‌্যাব-১৪ এর কোম্পানি অধিনায়ক মেজর আখের মুহম্মদ জয় এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি জানান, উপজেলার ফতেনগরে জমি নিয়ে বিরোধের জের ধরে আসামি নুর মোহাম্মদসহ অন্য আসামিরা বংশীয় চাচা মোস্তফা কামালকে ১৯৯৯ সালের ১১ অক্টোবর দুপুরে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের পরিবার ওইদিনই থানায় মামলা দায়ের করে। এরপর থেকে পরিচয় গোপন করে আত্মগোপনে চলে যায় নূর মোহাম্মদ। সম্প্রতি ওই মামলায় সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত আসামি নুর মোহাম্মদ এবং আবুল কাশেম নামের অপর আসামি আবুল কাশেমকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করে। এরপর হত্যা মামলার ২৩ বছর পর তাদেরকে গ্রেফতার করে র‌্যাব। এর আগে গত বছরের ১৫ নভেম্বর এই মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত অপর আসামি আবুল কাশেমকে গ্রেফতার করেছেন র‌্যাব সদস্যরা।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।