ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মেধা নয় প্রচেষ্টা মানুষকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দেয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
মেধা নয় প্রচেষ্টা মানুষকে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দেয়

গাইবান্ধা: মেধা নয়, আন্তরিক চেষ্টা ও সাধনা শিক্ষার্থীদের কাঙ্ক্ষিত সফলতার চূড়ায় পৌঁছে দেয় বলে মন্তব্য করেছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হারুনর রশিদ।  

সোমবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে জেলার পলাশবাড়ী পৌর শহরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে 'শিক্ষার গুণগত মান উন্নয়নে' আয়োজিত অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সমাবেশে একাধিক অভিভাবক তাদের সন্তানদের মেধা কম বলে দাবি- করায়, তাদের উৎসাহ দিতে তিনি এ কথা বলেন।

নিজের জীবনের স্মৃতিচারণ করে অভিভাবকদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমি ছোট বেলায় লেখাপড়ায় ভালো ছিলাম না। যা পড়তাম মনে রাখতে পারতাম না। সে কারণে প্রায়ই শিক্ষকদের বকা-মার খেতাম। কিন্তু আমার চেষ্টা-পরিশ্রমের কোনো কমতি ছিল না। ক্লাসের সেই দুর্বল ছাত্রটি আজ এ পর্যন্ত আসতে পারেছে মেধার জোরে নয়, বরং চেষ্টা-অধ্যাবসায় থেকে। তাই অভিভাবকদের বলবো আপনারা সন্তানদের লেখাপড়ায় যত্নবান হোন, তাদের লেখাপড়ায় মনযোগী করে গড়ে তোলেন, দেখবেন তারা ভবিষ্যতে ভালো করবে।

সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আল ইমরান খন্দকার, রবিউল ইসলাম, পলাশবাড়ী উপজেলা শিক্ষা অফিসার নাজমা খাতুন, উপজেলা শিক্ষা অফিসার আসাদুজ্জামান মণ্ডল। সঞ্চালনায় ছিলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহেদার রহমান সরকার।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।