ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

দেশে সরিষা উৎপাদনের তথ্য জানতে চেয়েছে সংসদীয় কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
দেশে সরিষা উৎপাদনের তথ্য জানতে চেয়েছে সংসদীয় কমিটি

ঢাকা: দেশে কী পরিমাণে সরিষা উৎপাদন করা হচ্ছে এবং সরিষা তেলে দেশ কতটা স্বয়ংসস্পূর্ণ, তা জানতে চেয়েছে সংসদীয় কমিটি।

সোমবার (৬ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির কমিটির বৈঠকে এ তথ্য জানতে চাওয়া হয়।

কমিটির সভাপতি অ্যাডভোকেট কামরুল ইসলামের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, ইমাজ উদ্দিন প্রামিণিক, মো. মোসলেম উদ্দিন, মো. মামুনুর রশীদ কিরণ, আনোয়ারুল আবেদীন খান, জয়াসেন গুপ্তা, উম্মে কুলসুম স্মৃতি এবং হোসনে আরা বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে কৃষি মন্ত্রণালয়ের অভিলক্ষ্য, কার্যাবলি ও দায়িত্ব; বাজেট; প্রকল্প; রাসানিক সার সরবরাহ; কৃষি যান্ত্রিকীকরণ; আইন, বিধি, নীতি ও কর্মপরিকল্পনা প্রণয়ন এবং কৃষি মন্ত্রণালয়ের ভবিষ্যৎ পরিকল্পনাসহ অন্যান্য কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে কৃষি মন্ত্রণালয়ের যাবতীয় তথ্য কমিটির সকল সংসদ-সদস্যদের কাছে পাঠানোর জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

কৃষি মন্ত্রণালয়ের অধীনে দেশে কী পরিমাণে সরিষা উৎপাদন করা হচ্ছে এবং এই তেলে কতটা স্বয়ংসস্পূর্ণ ও অগ্রসর হয়েছে দেশ, তার তথ্যসহ পরবর্তী কোনো সভায় এজেন্ডাভুক্ত করার জন্য মন্ত্রী সভাপতিকে অনুরোধ করেন।

বৈঠকে কৃষি মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর-সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।