ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে লুটপাটের মামলায় ইউপি সদস্য গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
নোয়াখালীতে লুটপাটের মামলায় ইউপি সদস্য গ্রেফতার

নোয়াখালী: নোয়াখালীর সেনবাগ উপজেলায় বাড়িঘরে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় মো. আলেক হোসেন (৪৮) নামের এক ইউপি সদস্যকে (মেম্বার) গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে ওই ইউপি সদস্যকে উপজেলার কেশারপাড় ইউনিয়নের নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার আলেক হোসেন উপজেলার দুই নম্বর কেশারপাড় ইউপির এক নম্বর ওয়ার্ডের লুধুয়া গ্রামের মাওলানা সাহেবের বাড়ির আবদুর রাজ্জাকের ছেলে এবং ওই ওয়ার্ডের বর্তমান সদস্য (মেম্বার)।

স্থানীয়রা জানায়, পূর্ব বিরোধের জের ধরে গত রোববার (৫ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে উপজেলার কেশারপাড় ইউনিয়নের লুধুয়া আবদুস সাত্তার মেম্বারের বাড়িতে ফারুক হোসেন ও তার ভাই আলেক মেম্বারের নেতৃত্বে ১৪-১৫ জনের একটি দল আগ্নেয়াস্ত্র ও দেশিয় অস্ত্র নিয়ে অতর্কিতে হামলা চালিয়ে ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগে করেন।  

এ সময় ফারুকের চিৎকারে জাকির হোসেন কালু (৫০) নামের এক প্রতিবন্ধীসহ জাকিয়া বেগম (৬৫) ও আব্দুর রহিম (৫২) এগিয়ে এলে হামলাকারীরা তাদেরকে এলোপাথাড়ি কুপিয়ে-পিটিয়ে আহত করেন। এরপর বসতঘরে হামলা চালিয়ে ভাঙচুর করে নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যান এবং খড়ের গাদায় অগ্নিসংযোগ করেন।  

পরে মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) এ ঘটনায় ভুক্তভোগী ফারুক হোসাইন বাদী হয়ে ইউপি মেম্বার আলেক হোসেনসহ ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫-৬ জনের নামে সেনবাগ থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পরপরই পুলিশ দুপুরে আলেক হোসেন মেম্বারকে গ্রেফতার করে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকবাল হোসেন পাটোয়ারী বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেফতার আসামিকে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।